"যৌন নির্যাতনকারীদের রাসায়নিকভাবে নপুংসক করে দেওয়া হবে!"

দেশে ক্রমশ বেড়ে চলেছে যৌন নির্যাতনের ঘটনা। শিশু থেকে কিশোরী, যুবতী থেকে মহিলা, যৌন হেনস্থার হাত থেকে রেহাই নেই কারোর। দিন কয়েক আগেই দেশের ১৪ বছরের এক কিশোরীকে গণধর্ষণ ও হত্যার মত ঘটনা ঘটেছে। আর তারপরই দেশে যৌন নির্যাতনের ঘটনা কমাতে করা হল আইন সংস্কার। আইন পাস করে বলা হয়,  "যৌন নির্যাতনকারীদের রাসায়নিকভাবে নপুংসক করে দেওয়া হবে।" এই মোক্ষম দাওয়াইের কথা ঘোষণা করেছে ইন্দোনেশিয়া সরকার।

Updated By: Oct 25, 2016, 05:58 PM IST
"যৌন নির্যাতনকারীদের রাসায়নিকভাবে নপুংসক করে দেওয়া হবে!"

ওয়েব ডেস্ক : দেশে ক্রমশ বেড়ে চলেছে যৌন নির্যাতনের ঘটনা। শিশু থেকে কিশোরী, যুবতী থেকে মহিলা, যৌন হেনস্থার হাত থেকে রেহাই নেই কারোর। দিন কয়েক আগেই দেশের ১৪ বছরের এক কিশোরীকে গণধর্ষণ ও হত্যার মত ঘটনা ঘটেছে। আর তারপরই দেশে যৌন নির্যাতনের ঘটনা কমাতে করা হল আইন সংস্কার। আইন পাস করে বলা হয়,  "যৌন নির্যাতনকারীদের রাসায়নিকভাবে নপুংসক করে দেওয়া হবে।" এই মোক্ষম দাওয়াইের কথা ঘোষণা করেছে ইন্দোনেশিয়া সরকার।

প্রেসিডেন্টের আশা, এর ফলে দেশে কমবে যৌন নির্যাতনের ঘটনা। ভারতের মত দেশেও রোজ খবরে আসে ধর্ষণ, শ্লীলতাহানির কথা। নির্ভয়া কাণ্ড, কামদুনি কাণ্ড, পার্কস্ট্রিট ধর্ষণ, মুম্বই মিল গণধর্ষণ প্রভৃতির মত ঘটনা সাম্প্রতিক অতীতেই ঘটেছে। এদেশের সরকারও কি মহিলাদের নিরাপত্তা ও সম্মান সুরক্ষা করতে ভবিষ্যতে এধরনের কোনও পথে হাঁটবে? সেটা অবশ্য সময় বলবে। আরও পড়ুন, নেটে নগ্ন ছবি ফাঁসের হুমকির জবাব দিল এই তরুণী!

.