Russia-Ukraine War: অপরাধ গোপন করার চেষ্টা করছে রাশিয়া, দাবি Zelensky-র

রাশিয়ার সঙ্গে শান্তি আলোচনা চালিয়ে যাওয়ার বিষয়ে জিজ্ঞাসা করা হলে, জেলেনস্কি বলেন, যেভাবেই হোক আলোচনা চলতে হবে।

Updated By: Apr 7, 2022, 07:49 AM IST
Russia-Ukraine War: অপরাধ গোপন করার চেষ্টা করছে রাশিয়া, দাবি Zelensky-র
ফাইল চিত্র

নিজস্ব প্রতিবেদন: ইউক্রেনের প্রেসিডেন্ট ভলোদিমির জেলেনস্কি (Ukrainian President Volodymyr Zelensky) বুধবার বলেছেন, রাশিয়া (Russia) অবরুদ্ধ করে রাখা বন্দর শহর মারিউপোলে (Mariupol) মানবিক সাহায্য পৌঁছানোর ক্ষেত্রে বাধা দিচ্ছে। তিনি আরও বলেন যে রাশিয়া সেখানে "হাজার হাজার" মানুষের নিহত হওয়ার প্রমাণ লুকাতে চায়। সেই কারনেই তারা এই প্রবেশাধিকার বন্ধ রেখেছে।

জেলেনস্কি তুরস্কের একটি সংবাদমাধ্যমকে জানিয়েছেন যে মানবিক সাহায্য নিয়ে তারা মারিউপোলে যেতে পারছেন না কারণ রাশিয়া ভয় পায় যে বিশ্ব দেখে ফেলবে সেখানে কী ঘটছে।

তবে রাশিয়া সব প্রমাণ গোপন করতে সফল হবে না বলে তিনি মনে করছেন। তিনি বলেন, রাশিয়া সবকিছু লুকিয়ে রাখতে পারবে না এবং যেসব ইউক্রেনীয় মারা গেছেন তাদের সকলকে কবর দিতে পারবে না। এটি এমন একটি সংখ্যা যা লুকানো অসম্ভব বলে জানিয়েছেন তিনি।

জেলেনস্কি বলেছেন যে রাশিয়া ইতিমধ্যেই কিয়েভের বাইরে বুচা শহর এবং তার আশেপাশে অপরাধের প্রমাণ গোপন করার চেষ্টা করেছে। ইউক্রেনীয় আধিকারিকরা সাধারণ মানুষের হত্যার দায়ে অভিযুক্ত করেছেন মস্কোকে।

আরও পড়ুন: Man Masturbates in Flight: 'কিছু মনে করবেন না তো, যদি...', বিমানে মহিলার সামনেই চারবার 'স্বমেহন' যুবকের

জেলেনস্কি বলেন রাশিয়া ইউক্রেনের পরিবারগুলিকে পুড়িয়ে দিয়েছে। রাশিয়ার সঙ্গে শান্তি আলোচনা চালিয়ে যাওয়ার বিষয়ে জিজ্ঞাসা করা হলে, জেলেনস্কি বলেন, যেভাবেই হোক আলোচনা চলতে হবে।

তিনি বলেন, "আমি মনে করি এটি ছাড়া এই যুদ্ধ বন্ধ করা কঠিন।" তিনি আরও যোগ করেছেন যে মস্কোর সঙ্গে আলোচনা চালিয়ে যাওয়া তার পক্ষে একটি কঠিন কাজ ছিল।

(Zee 24 Ghanta App দেশ, দুনিয়া, রাজ্য, কলকাতা, বিনোদন, খেলা, লাইফস্টাইল স্বাস্থ্য, প্রযুক্তির লেটেস্ট খবর পড়তে ডাউনলোড করুন Zee 24 Ghanta App)

.