Russia-Ukraine: সাংঘাতিক কোনও হামলা চালাতে পারে রাশিয়া, স্বাধীনতা দিবসের আবহে তাই শঙ্কিত...

স্বাধীনতা দিবসের আবহে দেশের উপর রাশিয়ার ভয়াবহ কোনও হামলা হতে পারে এই মর্মে সতর্ক করলেন ইতিমধ্যেই যুদ্ধবিদ্ধস্ত তাঁর দেশবাসীকে। সামনের দিনগুলিতে দেশের নাগরিকদের আরও সতর্কতা অবলম্বন করতে বললেন জেলেনস্কি।

Updated By: Aug 21, 2022, 06:59 PM IST
Russia-Ukraine: সাংঘাতিক কোনও হামলা চালাতে পারে রাশিয়া, স্বাধীনতা দিবসের আবহে তাই শঙ্কিত...

জি ২৪ ঘণ্টা ডিজিটাল ব্যুরো: ৩১ তম স্বাধীনতা দিবস আর দুদিন পরেই। ২৪ অগস্ট। তার আগে দেশকে সতর্ক করলেন দেশটির প্রশাসক। তিনি আর কেউ নন ভোলদিমির জেলেনস্কি। ইউক্রেনের প্রেসিডেন্ট। রাশিয়ার লাগাতার হামলার মধ্যেও যিনি দেশকে একেবারে সামনে থেকে নেতৃত্ব দিয়ে চলেছেন। সেই তিনি এবার তাঁদের স্বাধীনতা দিবসের আবহে দেশের উপর রাশিয়ার ভয়াবহ কোনও হামলা হতে পারে এই মর্মে সতর্ক করলেন ইতিমধ্যেই যুদ্ধবিদ্ধস্ত তাঁর দেশবাসীকে। সামনের দিনগুলিতে দেশের নাগরিকদের আরও সতর্কতা অবলম্বন করতে বললেন জেলেনস্কি। স্বাধীনতা দিবস উদ্‌যাপনের প্রস্তুতি নেওয়ার প্রাক্কালেই এ কথা বলেন তিনি।

আরও পড়ুন: Putin Xi Meet: এবার মুখোমুখি জি জিনপিং ও পুতিন! বিশ্বে নতুন কোন বিপদ ঘনিয়ে আসছে...

জেলনস্কি বলেন, ইউক্রেনের স্বাধীনতা দিবস উদযাপনের সময়ে রাশিয়া আরও হামলা চালাতে পারে। সাম্প্রতিক সময়ে ক্রিমিয়ায় পারমাণবিক বিদ্যুৎকেন্দ্রের কাছে একটি ক্ষেপণাস্ত্র হামলায় ১২ জন অসামরিক ব্যক্তি আহত হয়েছেন। এক ভিডিও বার্তায় জেলেনস্কি বলেন, সোভিয়েত শাসন থেকে স্বাধীনতার ৩১তম বার্ষিকী উপলক্ষে মস্কোকে তাদের মধ্যে হতাশা ও ভয় ছড়ানোর সুযোগ দেবে না ইউক্রেনীয়রা। তিনি বলেন, আমাদের সবাইকে অবশ্যই সতর্ক থাকতে হবে। এ সপ্তাহে রাশিয়া বিশেষভাবে কুৎসিত কিছু করার চেষ্টা করতেই পারে। ২৪ আগস্ট স্বাধীনতা দিবস উদযাপন করবে ইউক্রেন। পাশাপাশি দেশটিতে রুশ আগ্রাসনেরও ছ'মাস পূর্ণ হবে।

গত ২৪ ফেব্রুয়ারি ইউক্রেনে হামলা শুরু করেছিল পুতিনের দেশ। এ যুদ্ধে অসংখ্য মানুষের মৃত্যু হয়েছে, উদ্বাস্তু হয়েছেন লাখ লাখ মানুষ। ইউক্রেনে এখনও রুশ হামলা অব্যাহত রয়েছে। শনিবারও রাশিয়ার একটি ক্ষেপণাস্ত্র দক্ষিণ ইউক্রেনীয় শহরের একটি আবাসিক এলাকায় আঘাত হেনেছে। এর আগে হামলার শিকার হয়েছিল যে পারমাণবিক বিদ্যুৎকেন্দ্রটি সেটি থেকে এই এলাকাটি খুব দূরে নয়।

(Zee 24 Ghanta App দেশ, দুনিয়া, রাজ্য, কলকাতা, বিনোদন, খেলা, লাইফস্টাইল স্বাস্থ্য, প্রযুক্তির লেটেস্ট খবর পড়তে ডাউনলোড করুন Zee 24 Ghanta App) 

.