রাজ্যে ফের শিশু পাচার চক্রের হদিশ, ফলতায় গ্রেফতার ৪

জলপাইগুড়ির পর দক্ষিণ ২৪ পরগনা। ফের শিশু পাচার চক্রের হদিশ। ফলতায় গ্রেফতার নার্সিংহোম মালিক ও তার ছেলে।  মিডলম্যান হিসেবে কাজ করার অভিযোগে এক দম্পতিকেও  গ্রেফতার করছে পুলিস।

Updated By: Mar 5, 2017, 09:25 AM IST
রাজ্যে ফের শিশু পাচার চক্রের হদিশ, ফলতায় গ্রেফতার ৪

ওয়েব ডেস্ক : জলপাইগুড়ির পর দক্ষিণ ২৪ পরগনা। ফের শিশু পাচার চক্রের হদিশ। ফলতায় গ্রেফতার নার্সিংহোম মালিক ও তার ছেলে।  মিডলম্যান হিসেবে কাজ করার অভিযোগে এক দম্পতিকেও  গ্রেফতার করছে পুলিস।

নভেম্বরে  ফলতার তেঁতুলিয়ায় ফাঁকা জায়গা থেকে উদ্ধার হয় ৩ শিশু। সেই  ঘটনার তদন্তেই পাচারচক্রের পর্দাফাঁস। পাচার চক্রে আরও অনেকেই জড়িত বলে সন্দেহ। নার্সিংহোমের মালিক হরিসাধন খাঁ এবং তার ছেলে প্রবীরকে গ্রেফতার করেছে পুলিস।

পুলিসের দাবি, শিশু পাচারের সঙ্গে যুক্ত বলে জেরায় স্বীকার করেছে ধৃতেরা। গত ৫ বছরে এই নার্সিংহোমের লাইসেন্স রিনিউ  হয়নি। নিজেকে ডাক্তার পরিচয় দিয়ে নার্সিংহোমে চিকিত্সা করত প্রবীর খাঁ। অন্য জায়গা থেকে শিশুদের নিয়ে আসা হতো এই নার্সিংহোমে। এরপর  শিশুদের পাচার করে দেওয়া হতো অন্যত্র।

ফলতায় শিশুপাচারে মধ্যস্থতাকারী হিসেবে কাজ করত দম্পতি। শিবানিপুর থেকে শ্যামল বৈদ্য ও তার স্ত্রী সাবিত্রীকে গ্রেফতার করেছে পুলিস। তাদের জেরা করে আরও কয়েকটি বাড়ির ঠিকানা পেয়েছেন তদন্তকারীরা। এই দম্পতির সঙ্গে যোগ ছিল বিভিন্ন নার্সিংহোম ও হোমের।

আরও পড়ুন, শিশুপাচারের তদন্তে কি এবার CBI?

.