ভাঙড়ের পর জমি বিতর্কে উত্তপ্ত বীরভূমের শিবপুর

ভাঙড়ের পর জমি বিতর্কে উত্তপ্ত বীরভূমের শিবপুর। জমি ফেরানোর দাবিতে উত্তপ্ত গোটা এলাকা। এই জমিতেই বিশ্ববাংলা বিশ্ববিদ্যালয় ও গীতবিতান সিটি গড়ার উদ্যোগ রাজ্য সরকারের। ভেঙে ফেলা হয়েছে জমিতে নির্মীয়মাণ অংশ। সরকারের কাছে জমি ফেরানোর দাবি জানিয়েছেন কৃষকরা। বাম আমলে শিবপুরে ৩০০ একর জমি অধিগ্রহণ করে রাজ্য। এরপর দুই সরকারের আমলেই সেখানে কোনও কাজ হয়নি। কিন্তু প্রকল্পের উদ্যোগ শুরু হতেই কেন ক্ষুব্ধ কৃষকরা? এই জমিতে শিল্প গড়ে তোলার দাবি জানিয়েছেন কৃষকরা।

Updated By: Jan 30, 2017, 12:55 PM IST
ভাঙড়ের পর জমি বিতর্কে উত্তপ্ত বীরভূমের শিবপুর

ওয়েব ডেস্ক: ভাঙড়ের পর জমি বিতর্কে উত্তপ্ত বীরভূমের শিবপুর। জমি ফেরানোর দাবিতে উত্তপ্ত গোটা এলাকা। এই জমিতেই বিশ্ববাংলা বিশ্ববিদ্যালয় ও গীতবিতান সিটি গড়ার উদ্যোগ রাজ্য সরকারের। ভেঙে ফেলা হয়েছে জমিতে নির্মীয়মাণ অংশ। সরকারের কাছে জমি ফেরানোর দাবি জানিয়েছেন কৃষকরা। বাম আমলে শিবপুরে ৩০০ একর জমি অধিগ্রহণ করে রাজ্য। এরপর দুই সরকারের আমলেই সেখানে কোনও কাজ হয়নি। কিন্তু প্রকল্পের উদ্যোগ শুরু হতেই কেন ক্ষুব্ধ কৃষকরা? এই জমিতে শিল্প গড়ে তোলার দাবি জানিয়েছেন কৃষকরা।

আরও পড়ুন ভাঙড়ের স্থানীয় বাসিন্দাদের দিল্লি নিয়ে যাওয়ার কথা বললেন অধীর চৌধুরী

তাঁদের বক্তব্য, বিশ্ববিদ্যালয় বা আবাসন প্রকল্প হলে তাঁদের কর্মসংস্থানের কোনও সুযোগ নেই। তাই বন্ধ করতে হবে কাজ। বিষয়টি নিয়ে আদালতের দ্বারস্থ হবেন বলে জানিয়েছেন আন্দোলনকারী কৃষকরা। দাবি মানা না হলে বৃহত্তর আন্দোলনেরও হুমকি দিয়েছেন তাঁরা।

আরও পড়ুন  আউশগ্রাম থানা দুর্গে পরিণত, গোটা থানা ঘিরে রেখেছে সশস্ত্র পুলিস

.