সবুজ-পরিচ্ছন্ন দার্জিলিঙের টানে এক মঞ্চে ফের মমতা-গুরুং

পাহাড়ে একই মঞ্চে মুখ্যমন্ত্রী ও বিমল গুরুং। উপলক্ষ্য গ্রিন দার্জিলিং, ক্লিন দার্জিলিং। গত জুন মাসে পাহাড়ে এসে এই স্বচ্ছতা প্রকল্প ঘোষণা করেছিলেন মুখ্যমন্ত্রী। এর আওতায় পাহাড়ের তিন মহকুমার মোট ৫৩ হাজার শৌচালয় তৈরির লক্ষ্যমাত্রা নেওয়া হয়েছে। এছাড়ার পাহাড়ি ঝরনা ও ঝোরা সংস্কারের জন্য গ্রাম ও ব্লক ভিত্তিক কমিটি তৈরি করা হবে। পাহাড় জুড়ে নিষিদ্ধ হবে প্লাস্টিক।

Updated By: Aug 25, 2015, 04:27 PM IST
সবুজ-পরিচ্ছন্ন দার্জিলিঙের টানে এক মঞ্চে ফের মমতা-গুরুং

ব্যুরো: পাহাড়ে একই মঞ্চে মুখ্যমন্ত্রী ও বিমল গুরুং। উপলক্ষ্য গ্রিন দার্জিলিং, ক্লিন দার্জিলিং। গত জুন মাসে পাহাড়ে এসে এই স্বচ্ছতা প্রকল্প ঘোষণা করেছিলেন মুখ্যমন্ত্রী। এর আওতায় পাহাড়ের তিন মহকুমার মোট ৫৩ হাজার শৌচালয় তৈরির লক্ষ্যমাত্রা নেওয়া হয়েছে। এছাড়ার পাহাড়ি ঝরনা ও ঝোরা সংস্কারের জন্য গ্রাম ও ব্লক ভিত্তিক কমিটি তৈরি করা হবে। পাহাড় জুড়ে নিষিদ্ধ হবে প্লাস্টিক।

মুখ্যমন্ত্রীর সঙ্গে উদ্বোধনী মঞ্চে রয়েছে বিমল গুরুং, রোশন গিরি সহ মোর্চা নেতারা। অনুষ্ঠান শেষে আজ সন্ধেয় রিচমণ্ড হিলে মোর্চা নেতাদের সঙ্গে বৈঠক করবেন মুখ্যমন্ত্রী। রোশন গিরির নেতৃত্বে তিন মোর্চা বিধায়ক সেই বৈঠকে যোগ দেবেন। তবে সেখানে মোর্চা সুপ্রিমো বিমল গুরুংথাকবেন কি না তা নিশ্চিত নয়। বুধবার আদিবাসী উন্নয়ন পর্ষদের সঙ্গে বৈঠক করবেন মুখ্যমন্ত্রী। তাতে যোগ দেবেন এগারোটি জনজাতির প্রতিনিধিরা। বুধবার বিকেলে মিরিকে আরেকটি সরকারি কর্মসূচি রয়েছে।

.