রাজ্য সড়কে দাঁতালের মস্তানি, স্কুলের মিড ডে মিল খাচ্ছে হাতি

রাজ্য সড়কে মস্তানের দাপট। দিনেদুপুরে ট্রাক থামিয়ে চলছে প্রকাশ্যে তোলাবাজি। চালকরা ভয়ে কাঁটা । কারও মুখে রা নেই। মস্তানের অপারেশন চলছে নির্বিঘ্নে।  

Updated By: Sep 13, 2015, 10:12 PM IST
রাজ্য সড়কে দাঁতালের মস্তানি, স্কুলের মিড ডে মিল খাচ্ছে হাতি

ব্যুরো: রাজ্য সড়কে মস্তানের দাপট। দিনেদুপুরে ট্রাক থামিয়ে চলছে প্রকাশ্যে তোলাবাজি। চালকরা ভয়ে কাঁটা । কারও মুখে রা নেই। মস্তানের অপারেশন চলছে নির্বিঘ্নে।  

তোলা না দিয়ে রাস্তা পার হওয়ায় দায়। বাঁকুড়া-দুর্গাপুর নয় নম্বর রাজ্য সড়কে বেলিয়তোড় থেকে বড়জোড়া। চলছে মস্তান রাজ। প্রতিটি ট্রাক থেকে তোলা চাই। পছন্দমত তোলা না পেলে কপালে দুর্ভোগ।

স্থানীয় বাসিন্দারা নাম দিয়েছে মস্তান। দলমা থেকে এ রাজ্যে খাবারের সন্ধানে আসা এই  দাঁতালই এখন ত্রাস। আলু, সবজি বোঝাই লড়িতে লুঠপাট চালাচ্ছে। প্রতি দিনই। নির্বিঘ্নে অপারেশন সেরে ফিরে যাচ্ছে  জঙ্গলে।

মস্তানের মস্তানিতে রাজ্য সড়কে প্রতিদিন জ্যাম। গত তিন চারদিন ধরে বহু চেষ্টা করেও মস্তান কে এলাকা ছাড়া করতে পরেনি বনদফতর। এই অবস্থায় বনদফতরকে ছেড়ে কথা বলছেন না লরি চালক থেকে স্থানীয় বাসিন্দারা। এদিকে জলপাইগুড়ির মালবাজারে বনকর্মীদের সঙ্গে মাথায় হাত স্কুল শিক্ষকদের। মালবাজারের নাগরাকাটায় খেরকাটা প্রাথমিক বিদ্যালয়ের দেওয়াল ভেঙে মিড ডে মিলের বস্তা বস্তা চাল, আলু খেয়ে নিয়েছে একটি দাঁতাল। মিড ডে মিলে ছাত্রছাত্রীদের কী ভাবে খাওয়ানো হবে তা নিয়ে সংশয়ে শিক্ষকরা।

.