রাজ্যে অব্যাহত এনসেফ্যালাইটিসের দাপট, মৃতের সংখ্যা বেড়ে ১৩৫

রাজ্যে এনসেফ্যালাইটিসের দাপট অব্যাহত।  গতকাল রাতে আরও একজনের মৃত্যু হয়েছে  উত্তরবঙ্গ মেডিক্যাল কলেজ হাসপাতালে।  মৃতের সংখ্যা বেড়ে হয়েছে ১৩৫। মঙ্গলবার রাত থেকে বুধবার পর্যন্ত উত্তরবঙ্গ মেডিক্যালে মৃত্যু হয় পাঁচ জনের। এই নিয়ে ওই হাসপাতালে  মৃতের সংখ্যা বেড়ে হল ৯৪।  

Updated By: Jul 31, 2014, 02:25 PM IST
রাজ্যে অব্যাহত এনসেফ্যালাইটিসের দাপট, মৃতের সংখ্যা বেড়ে ১৩৫

উত্তরবঙ্গ: রাজ্যে এনসেফ্যালাইটিসের দাপট অব্যাহত।  গতকাল রাতে আরও একজনের মৃত্যু হয়েছে  উত্তরবঙ্গ মেডিক্যাল কলেজ হাসপাতালে।  মৃতের সংখ্যা বেড়ে হয়েছে ১৩৫। মঙ্গলবার রাত থেকে বুধবার পর্যন্ত উত্তরবঙ্গ মেডিক্যালে মৃত্যু হয় পাঁচ জনের। এই নিয়ে ওই হাসপাতালে  মৃতের সংখ্যা বেড়ে হল ৯৪।  

হাসপাতালের পরিকাঠামোগত সমস্যা নিয়ে ক্ষোভ উগরে দিয়েছেন রোগীর পরিবারের সদস্যেরা।  গতকালই হাসপাতাল পরিদর্শনে যান কংগ্রেস নেতা মানস ভুঁইঞা ও বিজেপি নেতা রাহুল সিনহা। উত্তরবঙ্গে মহামারির আকার নেওয়া এনসেফ্যালাইটিসের জন্য রাজ্যকেই কাঠগড়ায় তোলেন বিরোধী দলের দুই নেতা।

অন্যদিকে উত্তরবঙ্গ মেডিক্যালে জ্বরে আক্রান্ত রোগীর সংখ্যা আশঙ্কাজনকভাবে বাড়ছে প্রতিদিনই। আজও বহু রোগী ভর্তি হয়েছেন হাসপাতালে। এত রোগীর চিকিত্সা চালানো কার্যত অসম্ভব হয়ে দাঁড়াচ্ছে বলে জানিয়েছেন চিকিত্সকেরা। বাঁকুড়ায়  এনসেফ্যালাইটিসে আক্রান্ত হয়েছেন পাঁচজন। উত্তর চব্বিশ পরগনার হাড়োয়া ও বসিরহাটে অজানা জ্বরে আক্রান্ত হয়েছেন শতাধিক মানুষ। এদের মধ্যে কুড়িজনকে বেলেঘাটা আইডি হাসপাতালে স্থানান্তরিত করা হয়েছে।

.