মুখ্যমন্ত্রী দার্জিলিং যাওয়ার আগেই কার্যত পাহাড় ছেড়ে পালালেন বিমল গুরুং, রোশন গিরি

Last Updated: Monday, October 21, 2013 - 10:26

মুখ্যমন্ত্রী দার্জিলিং যাওয়ার আগেই কার্যত পাহাড় ছেড়ে পালালেন বিমল গুরুং, রোশন গিরি। কার্যত মুখ লুকোতে দুজনেই রবিবার পাহাড় ছেড়ে অসমের কামাখ্যায়। কেউ বলছেন দলের কাজে, আবার কেউ বলছেন ব্যক্তিগত কাজে আবার কেউ বলছেন পুজো দিতেই দুই নেতার কামাখ্যা পাড়ি। চলতি মাসের ২৪ তারিখ দার্জিলিংয়ের চৌমাথায় সভা করবেন মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যায়।
তার আগে দার্জিলিংকে সচল করতে উঠে পড়ে লেগেছে রাজ্য প্রশাসন। গোর্খা জনমুক্তি মোর্চাকে কার্যত কোণঠাসা করে ফেলেছে রাজ্যের প্রশাসনিক কর্তারা। একদিকে ব্যাপক ধড়পাকড় অন্যদিকে মোর্চার অর্থের উত্‍‍স প্রায় বন্ধ করে দিতে পেরেছে তারা। জেলে পোরা হয়েছে মোর্চা ঘনিষ্ঠ ব্যবসায়ীদের।
ব্যাপকভাবে জেলে পোরা হচ্ছে মোর্চা কর্মী সমর্থকদের। গতকয়েকদিনে কোনও আন্দোলনেই সেভাবে লোক জোটাতে পারেনি মোর্চা নেতারা। অবস্থা খারাপ বুঝে এখন শাসক তৃণমূল কংগ্রেসের সঙ্গে সমঝোতার পথে হাঁটতে চাইছেন মোর্চা নেতারা। মুকুল রায়ের সঙ্গে কথাও বলেছেন মোর্চা বিধায়ক হরকা বাহাদুর ছেত্রী। রাজনৈতিক মহলের অনেকের ধারনা মুখ্যমন্ত্রীর পাহাড় সফরের সময় মোর্চা বিধায়কদের কেউ যদি তৃণমূল কংগ্রেসে যোগদান করে তাতেও অবাক হওয়ার কিছু নেই।



First Published: Monday, October 21, 2013 - 10:26


comments powered by Disqus