জিটিএ নিয়ে ফের জট

তরাই-ডুয়ার্সের অর্ন্তভুক্তি ছাড়া জিটিএর নির্বাচনে অংশ নেবে না মোর্চা। শুক্রবার মহাকরণে মুখ্যমন্ত্রীর সঙ্গে দেখা করে এ ব্যাপারে মোর্চার অবস্থান স্পষ্ট করে দেন রোশন গিরি। তরাই-ডুয়ার্সের এলাকা পুনর্বিন্যাস নিয়ে সরকারের গঠিত কমিটির রিপোর্ট না-আসা পর্যন্ত অপেক্ষা করা উচিত বলে মনে করেন তিনি।

Updated By: Mar 16, 2012, 08:50 PM IST

তরাই-ডুয়ার্সের অর্ন্তভুক্তি ছাড়া জিটিএর নির্বাচনে অংশ নেবে না মোর্চা। শুক্রবার মহাকরণে মুখ্যমন্ত্রীর সঙ্গে দেখা করে এ ব্যাপারে  মোর্চার  অবস্থান স্পষ্ট করে দেন রোশন গিরি। তরাই-ডুয়ার্সের এলাকা পুনর্বিন্যাস নিয়ে সরকারের গঠিত কমিটির রিপোর্ট না-আসা পর্যন্ত অপেক্ষা করা উচিত বলে মনে করেন তিনি।
পাহাড়ে নির্বাচন প্রক্রিয়া শুরু করতে চায় রাজ্য সরকার। ডিজিএইচসি এলাকায় নির্বচন করার জন্য বিজ্ঞপ্তি জারি করেছেন মুখ্যসচিব।  কিন্তু বেঁকে বসেছে মোর্চা নেতৃত্ব। শুক্রবার মুখ্যমন্ত্রীর সঙ্গে দেখা করে মোর্চা নেতারা জানিয়ে দিলেন,  জিটিএ-তে তরাই-ডুয়ার্সের অর্ন্তভুক্তি ছাড়া নির্বাচন মেনে নেবেন  না তাঁরা।  জিটিএ-তে তরাই, ডুয়ার্সের অর্ন্তভুক্তি নিয়ে সরকার গঠিত কমিটির কাজে সরকার যাতে হস্তক্ষেপ না-করে সেব্যাপারেও মোর্চা নেতারা অনুরোধ করেন। 
কমিটির রিপোর্ট না-আসা পর্যন্ত নির্বাচন প্রক্রিয়া স্থগিত রাখার ব্যাপারে জিটিএ চুক্তিতে কোনও শর্ত নেই বলে জানিয়েছেন মুখ্যসচিব।

.