আরপিএফের তাড়ায় পা খোয়ালেন জওয়ান

আরপিএফ কর্মীদের হাতে আক্রান্ত হয়ে পা হারালেন অসম রাইফেলসের এক জওয়ান। অভিযোগ, মারমুখী আরপিএফ কর্মীদের হাত থেকে বাঁচতে ট্রেন থেকে ঝাঁপ দেওয়ার ফলে গুরুতর আহত হন তিনি। হাসপাতালে চিকিত্‍সকরা তাঁর একটি পা বাদ দেন। বৃহস্পতিবার রাতে কালনা স্টেশনের কাছে কামরূপ এক্সপ্রেসে ঘটনাটি ঘটেছে।

Updated By: Apr 6, 2012, 06:57 PM IST

আরপিএফ কর্মীদের হাতে আক্রান্ত হয়ে পা হারালেন অসম রাইফেলসের এক জওয়ান। অভিযোগ, মারমুখী আরপিএফ কর্মীদের হাত থেকে বাঁচতে ট্রেন থেকে ঝাঁপ দেওয়ার ফলে গুরুতর আহত হন তিনি। হাসপাতালে চিকিত্‍সকরা তাঁর একটি পা বাদ দেন। বৃহস্পতিবার রাতে কালনা স্টেশনের কাছে কামরূপ এক্সপ্রেসে ঘটনাটি ঘটেছে।   
উত্তরাখণ্ডের বাসিন্দা আনন্দ সিং ডিমাপুরে অসম রাইফেলসের ৩৫ নম্বর ব্যাটেলিয়নের জওয়ান। বাড়িতে ছুটি কাটিয়ে বৃহস্পতিবার রাতে কামরূপ এক্সপ্রেসে ডিমাপুর ফিরছিলেন তিনি। একই কামরায় অন্য যাত্রীদের সঙ্গে ছিলেন  আরপিএফ জওয়ানরা। কোনও কারণ ছাড়াই তাঁরা যাত্রীদের ওপর চড়াও হলে প্রতিবাদ করেন আনন্দ সিং। অভিযোগ, এরপর আরপিএফ জওয়ানরা তাঁকে খুন করার চেষ্টা করে। প্রাণের ভয়ে কালনার ধাত্রীগ্রাম স্টেশনের কাছে চলন্ত ট্রেন থেকে ঝাঁপ দেন তিনি। গুরুতর আহত অবস্থায় অসম রাইফেলসের ওই জওয়ানকে কালনা মহকুমা হাসপাতালে নিয়ে যান স্থানীয় বাসিন্দারা। চিকিত্‍সকরা তাঁর বাঁ পা কেটে বাদ দিয়েছেন। চিকিত্‍সার জন্য তাঁকে কলকাতায় পাঠানোর পরামর্শ দিয়েছেন চিকিত্‍সকেরা। 

রেললাইনের ধারে পড়ে থাকা আহত জওয়ানকে উদ্ধার করে ধাত্রীগ্রাম স্টেশনে নিয়ে যান স্থানীয় বাসিন্দারা। খবর দেওয়া হয় কালনা জিআরপি-তে। স্থানীয় বাসিন্দাদের অভিযোগ, জিআরপি সময়মতো আসেনি। বাধ্য হয়ে তাঁরাই আহতকে হাসপাতালে নিয়ে যান।

শুক্রবার সকালে কালনা মহকুমা হাসপাতালে যায় জিআরপি। অসম রাইফেলসের দফতরে খবর দেওয়া হয়। ঘটনায় এখনও কেউ গ্রেফতার হয়নি।

.