তৃণমূল নেতার ভয়ে গ্রাম ছেড়ে নৌকায় বাস করছেন উত্তর ভাটোরার বহু পরিবার

তৃণমূল নেতার ভয়ে গ্রাম ছেড়ে নৌকায় বাস করছেন উত্তর ভাটোরার বহু পরিবার। গ্রাম থেকে মিলেছে কম ভোট, তাই আমতা বিধানসভা কেন্দ্রের উত্তর ভাটোরার বহু বাসিন্দাকে জরিমানা করা হয়েছে। জরিমানার টাকা দিতে না পারায় জুটেছে অত্যাচার। ভয়ে গ্রামছাড়া বহু পরিবার।

Updated By: Jul 24, 2016, 06:38 PM IST
তৃণমূল নেতার ভয়ে গ্রাম ছেড়ে নৌকায় বাস করছেন উত্তর ভাটোরার বহু পরিবার
ছবিটি প্রতীকী

ওয়েব ডেস্ক: তৃণমূল নেতার ভয়ে গ্রাম ছেড়ে নৌকায় বাস করছেন উত্তর ভাটোরার বহু পরিবার। গ্রাম থেকে মিলেছে কম ভোট, তাই আমতা বিধানসভা কেন্দ্রের উত্তর ভাটোরার বহু বাসিন্দাকে জরিমানা করা হয়েছে। জরিমানার টাকা দিতে না পারায় জুটেছে অত্যাচার। ভয়ে গ্রামছাড়া বহু পরিবার।

রূপনারায়ণ, দামোদর আর ময়ূরাক্ষী এই তিন নদী দিয়ে ঘেরা উত্তর ভাটোরা। হাওড়ার একমাত্র দ্বীপাঞ্চল। বাকি হাওড়ার সঙ্গে নৌ পথেই যোগাযোগ সম্ভব। তবে এখন একটা বাঁশের সেতু হয়েছে। আমতা বিধানসভা এলাকার উত্তর ভাটোরা চলে তৃণমূল নেতা অশোক গায়েনের অঙ্গুলি হেলনে।

কিন্তু ভোটের সময় দেখা গেল গোটা হওড়া জেলায় একমাত্র আমতা বিধানসভা এলাকায় হেরেছে তৃণমূল। গণনার হিসেবে উত্তর ভাটোরায় বহু ভোটে পিছিয়ে তৃণমূল। এরপর থেকেই অত্যাচার শুরু। স্থানীয় বাসিন্দাদের জরিমানা করা হয়। অভিযোগ জরিমানার টাকা দিতে না পারায় গ্রামছাড়া করা হয়েছে বহু গ্রামবাসীকে।

আরও পড়ুন- বেফাঁস মন্তব্য মন্ত্রী স্বপন দেবনাথের, ভোট কমায় গ্রামে উন্নয়ন না করার ঘোষণা

গ্রামছাড়ারাদের দিন কাটছে ধানক্ষেতে, নদীর বুকে নৌকায়। গ্রামছাড়ারা বলছেন কম টাকা হলে তাও দেওয়া যেত। কিন্তু সত্তর হাজার ,এক লাখ জুটবে কী করে।
পুলিসে অভিযোগ জানানো হয়েছিল। লাভ হয়নি কিছুই।  বরং পুলিসের কাছে যাওয়ায় তাণ্ডব বেড়েছে আরও বেশি। যদিও স্থানীয় তৃণমূল নেতৃত্ব সমস্ত অভিযোগ অস্বীকার করেছে।

আরও পড়ুন- তৃণমূল কংগ্রেসে যোগ না দেওয়ায় কংগ্রেসের পঞ্চায়েত সদস্যকে বেধড়ক পেটানোর অভিযোগ

এইদিকে, দলনেত্রী জানিয়ে দিয়েছেন, কোনওরকম তোলা, চাঁদা, সিন্ডিকেট বরদাস্ত করবে না দল। নেত্রীর কথার রেশ ধরেই স্থানীয় নেতা জানিয়েছেন অন্যায় বরদাস্ত করা হবে না।

.