ভোট পড়ল ৬৫ শতাংশ

কড়া নিরাপত্তায় চলছে হাওড়া লোকসভা উপ-নির্বাচনের ভোটগ্রহণ। সকাল সাতটা থেকে ভোট শুরু হয়েছে। চলবে সন্ধে ছ-টা পর্যন্ত। এখনও পর্যন্ত মোটের ওপর নির্বিঘ্নেই চলছে ভোটপর্ব। প্রথম দু-ঘণ্টায় ২২ শতাংশ ভোট পড়েছে বলে জানা গিয়েছে। হাওড়া লোকসভা কেন্দ্রে ত্রিমুখী লড়াই হচ্ছে।

Updated By: Jun 2, 2013, 10:12 AM IST

কড়া নিরাপত্তায় ভোট শেষ হল হাওড়া লোকসভা উপ-নির্বাচনের। মোটের ওপর নির্বিঘ্নের মিটিছে ভোটগ্রহণ পর্ব। তাছাড়াও বেশ কিছু জেয়গায় অশান্তির খবর পাওয়া গিয়েছে। উপনির্বাচন চলার মধ্যেই লিলুয়ায় সিপিআইএম কার্যালয়ে ভাঙুচর চালানোর অভিযোগ উঠেছে তৃণমূল কংগ্রেসের বিরুদ্ধে। প্রাক্তন সিপিআইএম বিধায়ক কণিকা গাঙ্গুলী সহ বেশ কয়েকজনকে মারধরের অভিযোগও উঠেছে। স্থানীয় সিপিআইএম নেতাদের অভিযোগ, বিকেলের দিকে তৃণমূলের বাইক বাহিনী তাঁদের দলীয় কার্যালয়ে হামলা চালায়। বাধা দিতে গেলে দলের কর্মীদের মারধর করা হয় বলে অভিযোগ। ঘটনার পর এলাকায় পুলিস বাহিনী মোতায়েন করা হয়েছে।
সকাল সাতটা থেকে ভোট শুরু হয়। সন্ধে ৬টা পর্যন্ত ভোটের হার ৬৫ শতাংশ। হাওড়া লোকসভা কেন্দ্রে ত্রিমুখী লড়াই হচ্ছে। বামফ্রন্ট নোনীত সিপিআইএম প্রার্থী শ্রীদীপ ভট্টাচার্য, তৃণমূল কংগ্রেস প্রার্থী প্রসূন বন্দ্যোপাধ্যায়ের সঙ্গেই ময়দানে রয়েছেন কংগ্রেস প্রার্থী সনাতন মুখোপাধ্যায়। উপনির্বাচনে প্রার্থী দেয়নি বিজেপি। হাওড়া লোকসভা কেন্দ্রে রয়েছে সাতটি বিধানসভা বালি, উত্তর, মধ্য ও দক্ষিণ  হাওড়া, শিবপুর, সাঁকরাইল এবং পাঁচলা।
সবচেয়ে উত্তেজনাপ্রবণ বালি ও মধ্য হাওড়া। আঠারোশো বারোটি নির্বাচনী কেন্দ্রে বুথের সংখ্যা আঠারোশো একান্ন। এক হাজার বুথকে স্পর্শকাতর বলে চিহ্নিত করা হয়েছে। অতি-স্পর্শকাতর বুথে দুজন সশস্ত্র রাজ্য পুলিস, দুজন কনস্টেবল এবং দুজন আধাসেনা জওয়ান মোতায়েন করা হয়েছে। কম স্পর্শকাতর বুথে রয়েছেন দুজন সশস্ত্র রাজ্য পুলিস, দুজন  কনস্টেবল এবং একজন আধাসেনা জওয়ান। আধাসেনা, রাজ্য পুলিস মিলিয়ে মোট সাড়ে সাত হাজার নিরাপত্তারক্ষী মোতায়েন করা হয়েছে। স্পর্শকাতর বুথগুলিতে রয়েছে ভিডিও ক্যামেরা।

.