কে পরবেন 'আরাবুল মুকুট'?

Updated By: Oct 29, 2014, 10:45 PM IST
কে পরবেন 'আরাবুল মুকুট'?

দলের রোষে ক্ষমতা গেছে ভাঙড়ের দাপুটে নেতা আরাবুল ইসলামের। কার মাথায় উঠবে এবার আরাবুলের মুকুট? কাইজার, নাকি ভাঙড় দুনম্বর ব্লকের সভাপতি ওহিদুল ইসলাম? কে হবেন ভাঙড়ের মুকুট হীন সম্রাট? নাকি সব কিছু ধামা চাপা পড়ে যাওয়ার পর আবার ভাঙড়ের সাম্রাজ্য ফিরে আসবে আরাবুলের হাতেই।

মুকুটটাতো পড়েই আছে, রাজাই শুধু নেই। নেই মানে নেই-ই। সোমবারের সন্ধের পর থেকে আর দেখা মেলেনি আরাবুলের। কেউ বলছেন গৃহবন্দি। কেউ বলছেন গোপন আস্তানায়। যিনি রাস্তায় হাঁটলে পুলিশও সব ভুলে দৌড়ে বেড়ান তাঁর পিছনে, সেই আরাবুলই কয়েক ঘন্টা বে-পাত্তা? কিন্তু আরাবুল তো গেলেন, বিকল্প কে? কে সামলাবেন আরাবুলের সাম্রাজ্য?  তাঁর অনুগামীদের দাবি, দল যে সিদ্ধান্তই নিক, আরাবুলই তাদের নেতা।

ভাঙড়ে জোড়া খুনের ঘটনায় দল থেকে ছয় বছরের জন্য বহিষ্কৃত হয়েছেন ভাঙড়ের দাপুটে নেতা আরাবুল ইসলাম। দলীয় সবরকম দায়িত্ব থেকে সরিয়ে দেওয়া হয়েছে আরাবুল বিরোধী শিবিরের নেতা হিসাবে পরিচিত কাইজার আহমেদকেও। ভাঙড় দুনম্বর ব্লকের পঞ্চায়েত সমিতির সভাপতি ছিলেন আরাবুল ইসলাম। তৃণমূল যুব-রও সভাপতি ছিলেন আরাবুল।  দলের নির্দেশ অনুযায়ী এই দুই পদের দায়িত্বও কী খোয়ালেন আরাবুল? নাকি স্থানীয় নেতারাই তার বিরুদ্ধে অনাস্থা প্রস্তাব এনে নতুন নেতা নির্বাচিত করবেন। তৃণমূল হাইকমান্ডের তরফে তারও কোনও স্পষ্ট নির্দেশিকা নেই। মঙ্গলবার আরাবুলের বাড়িতেই স্থানীয় পঞ্চায়েত সমিতির সভ্যরা এনিয়ে একপ্রস্থ বৈঠকও করেন।

দাপুটে নেতা আরাবুলের এই দুর্দিনে চক্রান্তের গন্ধও পাচ্ছেন আরাবুলপন্থীরা। আরাবুল বিরোধী কাইজারকেই কাঠগড়ায় তুলেছেন তারা।

আরাবুলের পর এবার ভাঙড়ের দায়িত্ব কে পাবেন? কার মাথায় উঠবে আরাবুল সাম্রাজ্যের মুকুট? তা নিয়েও স্পষ্ট কোনও নির্দেশিকা নেই তৃণমূল হাইকম্যান্ডের। ভাঙড়ের আনাচে কানাচে ঘুরে বেড়াচ্ছে হাজারো গুঞ্জন। কে পরবে 'আরাবুল' মুকুট? কেউ বলছেন, ওহিদুল ইসলাম। ভাঙড় দুনম্বর ব্লক সভাপতি নান্নুর তৃণমূল নেতা, ভাল সংগঠক হলেও দলের শাস্তির কোপে পড়েছেন।

এই দুজনের নামই আপাতত শোনা যাচ্ছে ভাঙড় তৃণমূলের অন্দরে। তবে সংগঠক আরাবুলের মত ক্যারিশমা নতুন এই নেতারা দেখাতে পারবেন কিনা তানিয়ে ধন্দে তৃণমূল শিবির।

 

.