বিই কোর্স করিয়ে অফিয়ার নিয়োগ করবে ভারতীয় সেনাবাহিনী

www.joinindianarmy.nic.in ওয়েবসাইটে গিয়ে আবেদন করুন। ৮ জুন বেলা ১২টা পর্যন্ত আবেদন করা যাবে

Updated By: May 20, 2019, 06:38 PM IST
বিই কোর্স করিয়ে অফিয়ার নিয়োগ করবে ভারতীয় সেনাবাহিনী

নিজস্ব প্রতিবেদন: আর্মিতে বিই কোর্স করিয়ে ৯০ অফিয়ার নিয়োগ করবে ভারতীয় সেনাবাহিনী। ১০+২ টেকনিক্যাল এন্ট্রি স্কিম (টিইএস) কোর্স-৪২-এর মাধ্যমে। ক্যাডেট হিসেবে স্টাইপেন্ড-সহ জওহরলাল নেহেরু ইউনিভার্সিটির অ্যাফিলিয়েটেড ৪ বছরের ওই কোর্স ও ট্রেনিং শেষ হলে নিয়োগ হবে পার্মানেন্ট কমিশনে। আবেদন করতে হবে অনলাইনে। এই সুযোগ শুধু অবিবাহিত পুরুষদের জন্য। 

শূন্যপদ: ৯০টি। তবে ট্রেনিং-এর ওপর নির্ভর করে সংখ্যায় পরিবর্তন হতে পারে। 

শিক্ষাগত যোগ্যতা:বিজ্ঞান শাখায় উচ্চমাধ্যমিক (১০+২) বা সমতুল পাশ, তবে ফিজিক্স, কেমিস্ট্রি, ও ম্যাথামেটিক্স বিষয়ে মোট ৭০ শতাংশ নম্বর থাকতে হবে।

আরও পড়ুন: নৌ-সেনায় শতাধিক অফিসার নিয়োগ, আবেদন করতে পারেন তরুণীরাও

বয়সসীমা: কোর্স শুরুর মাসের ১তারিখের হিসেবে বয়স হতে হবে ১৬+ থেকে ১৯+ বছরের মধ্যে। অর্থাৎ জন্মতারিখ ১ জানুয়ারি, ২০০০ তারিখে বা তার পর থেকে ১ জানুয়ারি ২০০৩ তারিখ বা তার আগে। 

স্টাইপেন্ড ও বেতন: ট্রেনিং চলাকালীন প্রতিমাসে ৫৬১০০টাকা স্টাইপেন্ড দেওয়া হবে, তৃতীয় বছরের পর। চার বছর ট্রেনিং শেষ হওয়ার পর প্রথমে লেফটেন্যান্ট রাঙ্কে বেতন, পদোন্নতি হলে সেইমতো বেতন ও অন্যান্য প্রাসঙ্গিক ভাতা বাড়বে।

আবেদন পদ্ধতি: www.joinindianarmy.nic.in ওয়েবসাইটে গিয়ে আবেদন করুন। চাকরি সম্পর্কিত বিস্তারিত তথ্য জানুন ওয়েবসাইট থেকেই। ৮ জুন বেলা ১২টা পর্যন্ত আবেদন করা যাবে

.