close

News WrapGet Handpicked Stories from our editors directly to your mailbox

West Bengal 12th Result 2019: আজ প্রকাশিত হবে উচ্চমাধ্যমিকের ফলাফল, জেনে নিন কোথায় কীভাবে দেখবেন

পাশাপাশি নিচের ওয়েবসাইটগুলো থেকে জানা যাবে উচ্চমাধ্যমিকের ফলাফল  wbresults.nic.in, www.examresults.net, www.exametc.com, www.indiaresult.com, www.result.shiksha। 

Updated: May 27, 2019, 08:58 AM IST
West Bengal 12th Result 2019: আজ প্রকাশিত হবে উচ্চমাধ্যমিকের ফলাফল, জেনে নিন কোথায় কীভাবে দেখবেন

নিজস্ব প্রতিবেদন: রাত পোহালেই উচ্চমাধ্যমিকের ফলাফল। আগামিকাল নির্ধারিত সময়ে পরীক্ষার ফল প্রকাশ করবে সংসদ। সকাল ১০ টায় সাংবাদিক বৈঠকে ঘোষণা করা হবে মেধা তালিকা। এরপর বেলা ১১টা থেকে সংসদের এবং অন্যান্য ওয়েবসাইট থেকে ফল জানতে পারবেন ছাত্র-ছাত্রীরা। সকাল ১১টা থেকে সংসদের অফিসিয়াল ওয়েবসাইটে http://wbchse.nic.in থেকে ফলাফল জানা যাবে। 

পাশাপাশি নিচের ওয়েবসাইটগুলো থেকে জানা যাবে ফলাফল- wbresults.nic.in, www.examresults.net, www.exametc.com, www.indiaresult.com, www.result.shiksha। এসএমএসের মাধ্যমেও ফলাফল জানতে পারবেন পরীক্ষার্থীরা সে ক্ষেত্রে WB <রোল নম্বর> পাঠিয়ে দিতে হবে 54242/ 56263/58888 নম্বরে। পাশাপাশি সংসদের অ্যাপেও জানা যাবে উচ্চমাধ্যমিক পরীক্ষার ফলাফল। 

এ ছাড়াও মোবাইল নম্বরটি www.exametc.com-এ আগাম রেজিস্টার করতে পারেন, এতে রেজাল্ট বেরনো মাত্রই এসএমএস পৌঁছে যাবে আপনার মোবাইলে।  গুগুল প্লে স্টোর থেকে West bengal board result 2019 বা www.result.shikshaঅ্যাপ ডাউনলোড করে তাতে মোবাইল নম্বর এবং রোল নম্বর দিয়ে রেজিস্টার করুন।

আরও পড়ুন: CBSE 10th, 12th 2019: সিবিএসই-র খাতা পুনঃমূল্যায়নের আবেদন পদ্ধতি শুরু হয়ে গিয়েছে, জেনে নিন

প্রসঙ্গত, কালই স্কুল থেকে মার্কশিট সংগ্রহ করতে পারবেন পড়ুয়ারা। চলতি বছর ২৬ ফেব্রুয়ারি থেকে শুরু হয়ে ১৩ মার্চ শেষ হয় উচ্চমাধ্যমিক পরীক্ষা। উল্লেখ্য, এই বছর পরীক্ষার্থীর সংখ্যা ছিল ৮ লক্ষ ৫ হাজার। ২০১৮ সালের ৮ জুন প্রকাশিত হওয়া ফলাফলে মোট পরীক্ষার্থীর পাশের হার ছিল ৮৩.৭৫ শতাংশ।