Abhishek Bachchan: অমিতাভ-জয়ার পর অভিষেক, রাজনীতিতে নাম লেখাচ্ছেন অভিনেতা!

জুনিয়র বচ্চন নাকি অখিলেশ যাদবের সমাজবাদী পার্টি (এসপি)-তে যোগ দিতে চলেছেন। যদিও অভিষেক বচ্চন বা সমাজবাদী পার্টির তরফে এখনও পর্যন্ত অফিসিয়ালি এ বিষয়ে কিছু জানানো হয়নি। 

Updated By: Jul 15, 2023, 04:12 PM IST
Abhishek Bachchan: অমিতাভ-জয়ার পর অভিষেক, রাজনীতিতে নাম লেখাচ্ছেন অভিনেতা!
ফাইল ছবি

জি ২৪ ঘণ্টা ডিজিটাল ব্যুরো: অমিতাভ বচ্চন ও জয়া বচ্চনের পর এবার পুত্র অভিষেক বচ্চনও রাজনীতিতে আসতে পারেন। বি-টাউনের অন্দরে কান পাতলে এমনটাই শোনা যাচ্ছে বলে খবর। রূপোলি পর্দার বাইরে এসে রাজনীতিতে যোগ দিতে চান অমিতাভ-পুত্র। ভারত সমাচারের একটি রিপোর্টে বলা হয়েছে, জুনিয়র বচ্চন নাকি অখিলেশ যাদবের সমাজবাদী পার্টি (এসপি)-তে যোগ দিতে চলেছেন। 

আরও পড়ুন, WATCH | Alia Bhatt: চিত্রগ্রাহক হারিয়ে ছিলেন জুতো, নায়িকার আচরণ দেখে কুর্নিশ করল নেটপাড়া!

এমনকী আগামী নির্বাচনে এলাহাবাদ কেন্দ্র থেকে অভিষেকের প্রার্থী হিসাবে দাঁড়ানো কথাও শোনা যাচ্ছে। যদিও অভিষেক বচ্চন বা সমাজবাদী পার্টির তরফে এখনও পর্যন্ত অফিসিয়ালি এ বিষয়ে কিছু জানানো হয়নি। বিশেষ করে উত্তরপ্রদেশে অভিষেকের রাজনীতিতে যোগ দেওয়ার খবর বেশ আলোড়ন সৃষ্টি করেছে। এই খবর সত্যি কি না, তা জানার জন্য যদিও উদগ্রীব জুনিয়র বচ্চনের ফ্যানেরা।

যদিও ২০১৩-র একটি সাক্ষাৎকারে অভিষেক বলেছিলেন, 'আমার বাবা-মা রাজনীতিতে এসেছেন, কিন্তু আমি নিজেকে এখনও পর্যন্ত সেই জায়গায় দেখতে পাই না। আমি পর্দায় একজন রাজনীতিবিদের চরিত্রে অভিনয় করতে পারি, কিন্তু বাস্তব জীবনে তা সম্ভব নয়। আমি কখনও রাজনীতিতে আসব না।' উল্লেখ্য, ১৯৮৪ সালে দীর্ঘদিনের পারিবারিক বন্ধু রাজীব গান্ধীর সমর্থনে অভিনয় থেকে বিরতি নিয়ে রাজনীতিতে আসেন সিনিয়র বচ্চন। তবে তাঁর রাজনৈতিক জীবন খুব অল্প সময়ের জন্য স্থায়ী হয়েছিল। এলাহাবাদের আসন থেকে প্রতিদ্বন্দ্বিতা করেন বিগ-বি এবং ৬৮ শতাংশেরও বেশি ভোট পেয়ে ৮তম লোকসভা নির্বাচনে জয়ী হন।

কিন্তু ১৯৮৭ সালের জুলাই মাসে বোফর্স কেলেঙ্কারিতে তাঁর জড়িত থাকার অভিযোগ ওঠায় ইস্তফা দেন অমিতাভ বচ্চন। পরে বলিউড শাহেনশাকে বলতে শোনা যায়, তাঁর রাজনীতিতে আসার সিদ্ধান্ত আবেগপ্রবণ ছিল। কিন্তু যখন তিনি রাজনীতিতে নামে, তখন বুঝতে পারেন এখানে আবেগের কোনও জায়গা নেই। অন্যদিকে, ২০০৪ সালে প্রথম সমাজবাদী পার্টি থেকে সাংসদ নির্বাচিত হন জয়া বচ্চন। ২০০৬-এ মার্চ পর্যন্ত রাজ্যসভায় উত্তরপ্রদেশের প্রতিনিধিত্ব করেন তিনি। ২০১২-য় তৃতীয় মেয়াদ শেষে ২০১৮ সালে সপা থেকে চতুর্থবার সাংসদ নির্বাচিত হন।

আরও পড়ুন, Neel-Trina: প্রথমবার বড়পর্দায় একসঙ্গে নীল-তৃণা, তবে রয়েছে ‘কাহানি মে টুইস্ট’...

(Zee 24 Ghanta App দেশ, দুনিয়া, রাজ্য, কলকাতা, বিনোদন, খেলা, লাইফস্টাইল স্বাস্থ্য, প্রযুক্তির লেটেস্ট খবর পড়তে ডাউনলোড করুন Zee 24 Ghanta App)

.