একসময় মনে হত সমাজে মেয়ে হয়ে জন্মানোটাই ভুল, 'sexism' নিয়ে বিস্ফোরক বিদ্যা

 পুরুষ-নারীর সম্পর্ক, যৌনতা নিয়ে এবার মুখ খুললেন বিদ্যা বালান। এই যৌনাচারের শিকার বেশিরভাগ ক্ষেত্রেই মহিলাদেরই হতে হয় বলে মনে করেছেন তিনি। 

Updated By: Jun 22, 2021, 10:35 AM IST
একসময় মনে হত সমাজে মেয়ে হয়ে জন্মানোটাই ভুল, 'sexism' নিয়ে বিস্ফোরক বিদ্যা

নিজস্ব প্রতিবেদন: পুরুষ-নারীর সম্পর্ক, যৌনতা নিয়ে এবার মুখ খুললেন বিদ্যা বালান। এই যৌনাচারের শিকার বেশিরভাগ ক্ষেত্রেই মহিলাদেরই হতে হয় বলে মনে করেছেন তিনি। এ প্রসঙ্গে অভিনেত্রী বলেন, একাধিকবার এই ধরণের ঘটনা দেখে দেখে এক একসময় তাঁর মনে হত সমাজে যেন নারী হয়ে জন্মানোটাই ভুলের৷ 

সম্প্রতিবেক সংবাদমাধ্যমের পোর্টালকে তিনি বলেছেন যে সবসময় যে পুরুষরাই এই ঘটনায় দায়ী হয় তা নয়। অনেক সময় মহিলারাও নিজেদের সেভাবেই দেখে থাকেন। তাদের মানসিকতাই সেভাবে তৈরি হয়ে যায় ছোট থেকে। সমাজ তাদের সেভাবে তৈরি করে দেয় বলেই, এই সমস্যার মূল খুব গভীরে চলে গিয়েছে। 

আরও পড়ুন, বৈবাহিক জীবন নিয়ে ভুল তথ্য দিয়েছেন Nusrat, অভিযোগে স্পিকারের দ্বারস্থ BJP সাংসদ

অভিনেত্রীর কথায়, তিনি নিজেও এই ধরণের ঘটনার সম্মুখীন হয়েছেন। আর সেই সময় তিনি বহুবার ভেবেছিলেন যে হয়ত মেয়ে হয়ে জন্মটাই ভুল হয়েছে। নিজেকে বহুবার মেয়ে হিসেবে মূল্যায়নে ভুল করেছেন তিনি এমন বিস্ফোরক অভিযোগ করেছেন নিজের বিরুদ্ধেই। 

বিদ্যা জানান এই মানসিকতাকে ভাঙতে তিনি 'তুমহারি সাল্লু' ছবিটিতে অভিনয় করার সিদ্ধান্ত নিয়েছিলেন। প্রসঙ্গত ছবিটি দর্শকদের মনেও যথেষ্ট ছাপ ফেলেছিল। সম্প্রতি মুক্তি পাওয়া 'শেরনি' ছবিটি নিয়েও তিনি যথেষ্ট আশাবাদী এমনটাই বলেছেন। 

সিনেমাপ্রেমিদের কথায় বিদ্যা এমন একজন অভিনেত্রী যিনি সুদক্ষ অভিনয়ে দর্শকের মন কেড়ে নেন। স্ক্রিনে তার উপস্থিতি যতটা মনকাড়া, ততটাই নজরকাড়া। বিদ্যা অভিনীত 'ডার্টি পিকচার', 'কাহানি', 'শকুন্তলা দেবি', 'মিশন মঙ্গল', 'বেগমজান', এখনও দর্শকের পছন্দের তালিকায়।

.