হিন্দুদের র্ধমীয় ভাবাবেগে আঘাতের অভিযোগ, পালটানো হল অক্ষয়ের 'লক্ষ্মী বম্ব'-এর নাম

কোনও মন্তব্য করেননি অক্ষয় কুমার 

Edited By: জয়িতা বসু | Updated By: Oct 29, 2020, 06:32 PM IST
হিন্দুদের র্ধমীয় ভাবাবেগে আঘাতের অভিযোগ, পালটানো হল অক্ষয়ের 'লক্ষ্মী বম্ব'-এর নাম
ফাইল ছবি

নিজস্ব প্রতিবেদন : ​হিন্দু দেবী লক্ষ্মীকে অপমান করা হয়েছে। এমন অভিযোগেই অক্ষয় কুমারের সিনেমা 'লক্ষ্মী বম্ব' বয়কটের ডাক দেওয়া হয় বেশ কিছুদিন ধরে। হিন্দু সেনার তরফে স্পষ্ট জানিয়ে দেওয়া হয়, অক্ষয় কুমারের সিনেমা চলতে দেওয়া হবে। ধর্মীয় ভাবাবেগে আঘাত করার পর কিছুতেই ওই সিনেমা চলতে দেওয়া হবে না। লক্ষ্মী বম্বের ট্রেলার মুক্তির পর থেকে একটানা বিক্ষোভের জেরে অবশেষে সিনেমার নাম পরিবর্তন করা হল।

 

পরিচালক রাঘব লরেন্সের এই সিনেমার নাম লক্ষ্মী বম্ব থেকে পালটে করা হল 'লক্ষ্মী'। হিন্দু দেবী লক্ষ্মীর সঙ্গে বম্ব শব্দ কোনওভাবেই মানানসই নয়। ওই নামের মাধ্যমে ধর্মে আঘাত করা হয়েছে। এমন অভিযোগে পেজ থ্রি সরগরম হওয়ার পর এবার অক্ষয় কুমার এবং কিয়ারা আডবাণীর সিনেমার নাম পালটে ফেলা হল। প্রসঙ্গত, তামিল ছবি কাঞ্চনার রিমেক করেই তৈরি করা হয় অক্ষয় কুমারের সিনেমা। যার ট্রেলার মুক্তি পাওয়ার পর থেকেই একের পর এক আক্রমণের মুখে পড়তে হয় অভিনেতাকে।

এদিকে সুশান্ত সিং রাজপুতের মৃত্যুর পর অক্ষয় কুমার কেন মুখ খোলেননি, তা নিয়ে তোলা হয় প্রশ্ন। সুশান্তের মৃত্যুর পর মুখ না খুললেও, লক্ষী বম্বের ট্রেলার বেরনোর আগেই ঠিক নিজের সোশ্যাল হ্যান্ডেলে হাজির হন আক্কি। নিজের ফায়দার জন্য অক্ষয় কুমার যা করছেন, তা এবার দর্শক কোনওভাবেই মেনে নেবে না বলেও জানানো হয় নেট নাগরিকদের একাংশের তরফে। যদিও আক্কির তরফে এরপর পালটা কোনও মন্তব্য করা হয়নি এ বিষয়ে।