Brahmastra Box office Collection, জি ২৪ ঘণ্টা ডিজিটাল ব্যুরো: বলিউডে এখন দক্ষিণী ছবির রমরমা। কন্নড়, মালায়ালম, তেলেগু, তামিল ছবির মাঝে বক্স অফিসে মুখ থুবড়ে পড়ছে হিন্দি ছবি। আমির কান, অক্ষয় কুমারের মতো বক্স অফিস কিংরাও ব্যর্থতার মুখ দেখেছে এই বছরে। তাই রণবীর কাপুর ও আলিয়া ভাটের ‘ব্রহ্মাস্ত্র’ নিয়ে প্রথম থেকেই চিন্তা ছিলই প্রযোজক ও ডিস্ট্রিবিউটরদের। কিন্তু প্রথম দিন থেকেই এই ছবি ঝড় তুলে বক্স অফিসে। যে পরিমাণ সাফল্য পেয়েছে এই ছবি তা থেকেই বলাই যায় এই ছবির হাত ধরে বলিউডে লক্ষ্মী ফিরছে। প্রথম দিন এই ছবি ব্যবসা করেছিল ৭৫ কোটি। কিন্তু এরপর গত শনিবার ও রবিবার কার্যত বক্স অফিসে দ্বিগুণ ব্যবসা করেছে এই ছবি।


COMMERCIAL BREAK
SCROLL TO CONTINUE READING

আরও পড়ুন: Rupankar Bagchi on KK: ‘কেকে কাণ্ডের পর এরকম ভুল ভবিষ্যতেও করতে পারি!’


দীর্ঘ ৫ বছর পর ৯ সেপ্টেম্বর মুক্তি পেল অয়ন মুখোপাধ্যায়ের ছবি ‘ব্রহ্মাস্ত্র’। ছবি সম্পর্কে সোশ্যাল মিডিয়ায় ও সমালোচকদের কাছ থেকে মিশ্র প্রতিক্রিয়া পাওয়া গেলেও বক্স অফিস রিপোর্ট বলছে, এই ছবির হাত ধরেই বলিউডে ফিরছে সুদিন। ছবির বাজেট ৪১০ কোটি, তার উপর বর্তমান সময়ে যেভাবে ব্যর্থ হয়েছে একের পর এক ছবি, তাতে বলা বাহুল্য যে এই ছবির সফলতা নিয়ে সকলের মনেই ধন্দ ছিল। ছবির প্রচারে কোনও কসর বাদ রাখেননি তিনি। দক্ষিণ থেকে উত্তর, সারা দেশেই ছবির প্রচার চালিয়েছে ছবির গোটা টিম। পরিচালক অয়ন মুখোপাধ্যায়ের এই ছবি ঘিরে প্রথম থেকেই উত্তেজনা তুঙ্গে।


আরও পড়ুন:Prosenjit Chatterjee-Dev: ‘আমি ইন্ডাস্ট্রি হলে দেব কি শ্রমিক?' প্রশ্ন প্রসেনজিতের


প্রি বুকিংয়েই এই ছবি প্রায় ২৩ কোটি টাকা ব্যবসা করেছে। তারমধ্যে প্রথমদিনেই প্রি বুকিং হয়েছে ১১ কোটি টাকার টিকিট। সারা বিশ্ব জুড়ে ৮৯১৩টি স্ক্রিনে মুক্তি পেয়েছে ব্রহ্মাস্ত্র ট্রিলজির প্রথম সিনেমা, ‘ব্রহ্মাস্ত্র: পার্ট ওয়ান শিবা’। এই ছবি দেখে মিশ্র প্রতিক্রিয়া পাওয়া যাচ্ছে সোশ্যাল মিডিয়ায়। কারোর মতে ছবি টেক্কা দিতে পারে হ্যারি পটার বা মার্ভেল স্টুডিয়োর যেকোনও ছবিকে, কারোর মতে আবার আলিয়া-রণবীরের প্রেম কাহিনী ছাপিয়ে গেছে এই ছবির মূল গল্পকে। তবে বক্স অফিস রিপোর্ট বলছে অন্য কথা। সারা বিশ্ব জুড়ে ৩ দিনে ‘ব্রহ্মাস্ত্র’ ব্যবসা করেছে ২২৫ কোটি। শুধুমাত্র ভারতে এই ছবির আয় ১৪৬ কোটি। যা শুধুমাত্র হিন্দি ছবিই নয়, সাম্প্রতিক সময়ে মুক্তিপ্রাপ্ত যেকোনও ভারতীয় ছবিকে পিছনে ফেলে দিয়েছে এই ছবির আয়। ব্যবসার নিরিখে দক্ষিণী ছবিকেও পিছনে ফেলেছে আলিয়া রণবীরের ‘ব্রহ্মাস্ত্র’।



আলিয়া ও রণবীর ছাড়াও ছবিতে বিশেষ কয়েকটি চরিত্রে অভিনয় করেছেন অমিতাভ বচ্চন, নাগার্জুন, মৌনী রায়। একটি ক্যামিও চরিত্রে দেখা গেল শাহরুখ খানকে। ভিএফএক্স ও ভিস্যুয়াল স্পেকেটেকলে এই ছবি ইতিহাস রচনা করেছে, এমনটাই বলছেন সমালোচক থেকে দর্শক। এর আগে কোনও হিন্দি ছবিতে এই মানের ভিস্যুয়াল এফেক্ট দেখা যায়নি বলেই দাবি নেটপাড়ার একাংশের। হিন্দির পাশাপাশি ইংরাজি, তামিল, তেলুগু, কন্নড় ও মালায়ালামে মুক্তি পেয়েছে ‘ব্রহ্মাস্ত্র’।


(Zee 24 Ghanta App দেশ, দুনিয়া, রাজ্য, কলকাতা, বিনোদন, খেলা, লাইফস্টাইল স্বাস্থ্য, প্রযুক্তির লেটেস্ট খবর পড়তে ডাউনলোড করুন Zee 24 Ghanta App)