Rupankar Bagchi on KK: ‘কেকে কাণ্ডের পর এরকম ভুল ভবিষ্যতেও করতে পারি!’

Rupankar Bagchi on KK: রূপঙ্কর বলেন, “আমার মধ্যে একটা অহংবোধ জন্মেছিল। আমার মনে হয়েছিল যে আমরা কম কী? এটা আমার বলিউডের বিরুদ্ধে বা দক্ষিনের বিরুদ্ধে কোনও জেহাদ নয়। আমার চারপাশে যারা বাংলা ভাষা নিয়ে কাজ করছে, তাঁদের ও নিজেকে উজ্জীবিত করতে চেয়েছিলাম।' 

Updated By: Sep 10, 2022, 08:45 PM IST
Rupankar Bagchi on KK: ‘কেকে কাণ্ডের পর এরকম ভুল ভবিষ্যতেও করতে পারি!’

Rupankar Bagchi, KK, জি ২৪ ঘণ্টা ডিজিটাল ব্যুরো: ‘বিশ্বাস করুন আমি কেকে-র ভীষণ ভক্ত। কেকে একজন নিঁখুত প্লেব্যাক সিঙ্গার।’  সম্প্রতি জি ২৪ ঘণ্টার বিশেষ অনুষ্ঠান ‘লাইমলাইট’-এ এসে এডিটর গৌতম ভট্টাচার্যকে একথাই বললেন রূপঙ্কর বাগচী। কিছু মাস আগেই এই কেকে-র প্রসঙ্গে মন্তব্য করেই বিপাকে পড়েছিলেন শিল্পী। এখনও সোশ্যাল মিডিয়ায় তা নিয়ে ট্রোলের মুখে পড়তে হয়। তবে এদিনের অনুষ্ঠানে এসে রূপঙ্কর শিকার করে নিলেন যে, ‘হু ইজ কেকে ম্যান? এই কথা বলা, এই বাক্য বন্ধ ব্যবহার করা ভুল হয়েছে। এটা আমি নিজে যখন পরে দেখেছি, আমার মনে হয়েছে এটা করা আমার ভুল।’

আরও পড়ুন: Prosenjit Chatterjee-Dev: ‘আমি ইন্ডাস্ট্রি হলে দেব কি শ্রমিক?' প্রশ্ন প্রসেনজিতের

রূপঙ্কর বলেন, “আমার মধ্যে একটা অহংবোধ জন্মেছিল। আমার মনে হয়েছিল যে আমরা কম কী? এটা আমার বলিউডের বিরুদ্ধে বা দক্ষিনের বিরুদ্ধে কোনও জেহাদ নয়। আমার চারপাশে যারা বাংলা ভাষা নিয়ে কাজ করছে, তাঁদের ও নিজেকে উজ্জীবিত করতে চেয়েছিলাম। পরবর্তীকালে আমি দেখেছি যাঁদের নাম আমি উল্লেখ করেছিলাম। তাঁদের মধ্যে তিনজন বাদে বাকি সকলেই আমায় বলেছিল যে, ‘আমার নাম কেন নিয়েছ, আমার শোয়ে যথেষ্ট লোক হয়।’ সুতরাং তাঁদের নাম নেওয়া আমার ভুল হয়েছে। এরকম ভুল যে আমি আগামী দিনে করব না, তাও দায়িত্ব নিয়ে বলতে পারব না। কারণ আমি আবেগপ্রবণ। আবেগ কন্ট্রোল করতে পারি না। হয়তো আবার এধরনের ভুল হবে, শ্রোতাদের বলব আমায় ক্ষমা করে দিন। আমি যা বলছি সবটাই বাংলা গান, বাংলা সাহিত্য, বাংলা ছবি, বাংলার জন্য বলছি। কেকে বা পৃথিবীর অন্য কোনও শিল্পীর প্রতি আমার বিরোধ নেই। আমায় বললে এখন কেকে-র গানও শুনিয়ে দেব, তা বলে আমি মাতৃভাষা ভুলে যাব না।”

আরও পড়ুন: Anjan Dutt-Rana Sarkar: ৫৭ লক্ষ ক্ষতিপূরণের মামলায় জেরবার অঞ্জনের 'বেলা বোস'

এদিন লাইমলাইটে এসে ইমনের বিরোধিতা প্রসঙ্গেও মুখ খোলেন রূপঙ্কর। তাঁর কথায়, তিনি ঠিক কী বলেছিলেন, আর কেনইবা বলেছিলেন অনেকেই তা বুঝতে পেরেছিলেন, তবে বিতর্কের ভয়ে কেউ কিছু বলতে চাননি। কথা প্রসঙ্গে উঠে আসে ইমনের বিরোধিতার প্রসঙ্গ। তখন রূপঙ্কর বলেন, 'ইমন লড়াকু, জনপ্রিয়তার শীর্ষে রয়েছেন এখন। কিন্তু আমার এও মনে হয়, এত জনপ্রিয়তার শীর্ষে থেকেও ও খুব ইনসিকিওরড (নিরাপত্তাহীনতায় ভোগেন)। যদিও আমরা সবাই এই প্রফেশনে ইনসিকিওরড। তবে উনি হয়ত একটু বেশিই ইনসিকিওরড। সেই কারণেই উনি ফেসবুক লাইভ করেছিলেন। ভেবেছিলাম ওঁকে বলব, ফেসবুক লাইভ না করলেই পারতেন। তবে হয়ত ভয় পেয়ে গিয়েছিলেন, যে প্রোগ্রাম চলে যাবে। শো চলে যাবে। এত ভয় না পেলেও চলবে।' শুধু তাই নয়, কেকে বিতর্কের পর ঠিক কাদের তিনি পাশে পেয়েছেন, আর কাদের পাননি। প্রায় তাঁদের সবার নাম ধরে ধরে কথা বলেন রূপঙ্কর বাগচী।

(Zee 24 Ghanta App দেশ, দুনিয়া, রাজ্য, কলকাতা, বিনোদন, খেলা, লাইফস্টাইল স্বাস্থ্য, প্রযুক্তির লেটেস্ট খবর পড়তে ডাউনলোড করুন Zee 24 Ghanta App)    

.