close

News WrapGet Handpicked Stories from our editors directly to your mailbox

সমকামিতা ইস্যুতে রবিশঙ্করের বিরুদ্ধে বিস্ফোরক সোনম, আলিয়া

কিন্তু কেন শ্রী শ্রী রবিশঙ্করের বিরুদ্ধে ক্ষোভ উগরালেন সোনম, আলিয়া?

Updated: Nov 15, 2017, 12:17 PM IST
সমকামিতা ইস্যুতে রবিশঙ্করের বিরুদ্ধে বিস্ফোরক সোনম, আলিয়া

নিজস্ব প্রতিবেদন:  সমকামিতা ইস্যুতে এবার শ্রী শ্রী রবিশঙ্করের বিরুদ্ধে একযোগে বিস্ফোরক বলি কুইন সোনম কাপুর ও আলিয়া ভট্ট। রবিশঙ্করকে ‘দায়িত্বজ্ঞানহীন’ বলে সোশ্যাল মিডিয়ায় কটাক্ষ করেন সোনম। তাঁক সমর্থন করেন আলিয়া ভট্টও।

কিন্তু কেন শ্রী শ্রী রবিশঙ্করের বিরুদ্ধে ক্ষোভ উগরালেন সোনম, আলিয়া?

আরও পড়ুন: বিয়ে কবে? সব প্ল্যান এবার নিজেই জানালেন সলমান!

সম্প্রতি দিল্লি বিশ্ববিদ্যালয়ে এক অনুষ্ঠানে উপস্থিত ছিলেন শ্রী শ্রী রবিশঙ্কর। সেখানেই এক ছাত্র তাঁকে জানান, সমকামী হওয়ার ফলে পরিবার এবং বন্ধুরা তাঁর সঙ্গে ভাল ব্যবহার করেন না। ওই ছাত্র রবিশঙ্করের কাছে এর প্রতিকার জানতে চান। রবিশঙ্কর ওই ছাত্রকে বলেন, ‘তোমার আরও শক্ত হওয়া প্রয়োজন। তুমি যদি শক্ত হও, তাহলে কেউ তোমাকে অপমান বা আঘাত করতে পারবেন না। মানসিকভাবে দৃঢ় হও। তোমাকে নিজেকেই নিজে ভালো রাখতে হবে। তা না হলে এবিষয়ে কেউ তোমাকে সাহায্য করতে পারবে না।‘’

 

এরপরই রবিশঙ্কর বলেন, ‘সমকামিতা এক ধরনের প্রবণতা। এটা চিরস্থায়ী নয়।’ তিনি ওই ছাত্রকে আশ্বস্ত করে বলেন, ‘আমি এরকম অনেককেই চিনি, যাঁরা প্রথমে সমকামি ছিলেন, বা মধ্যে সমকামিতার প্রবণতা ছিল। কিন্তু তাঁদের অনেকেই বর্তমানে আর পাঁচ জনের মতোই জীবন কাটাচ্ছে। আবার যাঁরা স্বাভাবিক, যাঁদের সকলে স্ট্রেট বলেন, তাঁরা অনেকেই পরবর্তী জীবনে সমকামী হয়ে গিয়েছেন।’ তাঁর এই মন্তব্যে তীব্র প্রতিবাদ করেন সোনম। সোনম প্রত্যুত্তরে বলেন, ‘সমকামিতা কোনও প্রবণতা নয়। যাঁরা সমকামি হন, তাঁরা প্রথম থেকেই সমকামি। আর এটাই স্বাভাবিক। কোনও সমকামিকে পরবর্তী কালে পাল্টেও যাওয়ার আশ্বাস দেওয়া অত্যন্ত দায়িত্বজ্ঞানহীনতার পরিচয়।‘’ সোনমকে এবিষয়ে পুরোপুরি সমর্থন করেছেন আলিয়া ভট্টও।

আরও পড়ুন: আরশিতে কুপোকাত? ‘ঘামতে’ শুরু করলেন কপিল শর্মা