Aryan Khan: বছর তেইশের এক তরুণের মানসিক স্বাস্থ্য নিয়ে আদৌ ভাবিত কি কেউ?

দেশ জুড়ে আরিয়ান-ই এখন সম্ভবত সবচেয়ে আলোচ্য এক নাম।

Updated By: Oct 17, 2021, 02:24 PM IST
Aryan Khan: বছর তেইশের এক তরুণের মানসিক স্বাস্থ্য নিয়ে আদৌ ভাবিত কি কেউ?

নিজস্ব প্রতিবেদন: মাদককাণ্ডে জড়িত থাকার অভিযোগে শাহরুখ-পুত্র আরিয়ান খান-সহ কয়েকজন তরুণ কয়েকদিন ধরেই আলোচনার শীর্ষে। এই ঘটনাচক্রের নানা অভিমুখ, নানা ব্যাখ্যা। এই ঘটনাক্রমের নানা বাঁক এবং তা নানা মন্তব্য ও প্রতি-মন্তব্যে ব্যতিব্যস্ত। কিন্তু আরিয়ানকে ঘিরে এই বহু বিচিত্র আলোচনা-সমালোচনার সাইক্লোনের মধ্যে একটি বিষয় প্রায় খড়কুটোর মতোই হারিয়ে যাচ্ছে। তা হল, বছরতেইশের এক তরুণের মানসিক স্বাস্থ্য!

আরিয়ান হাজারবার শাহরুখপুত্র, তাঁর কক্ষপথ আলাদা, তাঁর 'রিফলেক্টেড গ্ল্যামার'ও আকাশছোঁয়া, তাঁর পারিবারিক খ্যাতি-প্রতিপ্রত্তি-প্রভাবও অতল। কিন্তু এই সব কিছুর আগে আরিয়ান সর্ব প্রথম এক ভারতীয় তরুণ। তাঁর একটি নিভৃত সবুজ মন আছে। সেই মনের উপর চাপ পড়ে, সেই মন ধ্বস্ত হয়, সেই মনেও ক্ষত তৈরি হয়। শাহরুখপুত্র বলে তো আর তিনি এগুলোর বাইরে নন!

আরও পড়ুন: Dev: এক সপ্তাহে ২ কোটি! 'গোলন্দাজ' দেবের সৌজন্যে ফের হলমুখী দর্শক

দেশের গণমাধ্যম ও সমাজমাধ্যম আরিয়ানের উপর এক সদা সতর্ক দৃষ্টি নিক্ষেপ করে দাঁড়িয়ে আছে। অভিযোগের সত্যতা বা তার জেরে তাঁর অপরাধের পরিমাণ মাপা বা এ জন্য তাঁর শাস্তিপ্রাপ্তির ন্যায্যতা-- ইত্যাদি বিষয় এখানে মোটেই আলোচ্য নয় এবং এসব লঘু করে দেখারও বিষয় এটা নয়। কিন্তু এ তো একশোবার সত্য যে, শুধুমাত্র শাহরুখপুত্র হওয়ার সুবাদেই তার উপর স্পটলাইটা একটু বেশিই জোরালো এবং ধারালো। তাঁর সঙ্গে অন্য তরুণও ছিল, কিন্তু দেশজুড়ে আলোচনা চলছে একজনকে নিয়েই। এটা অবশ্যই তাঁর মনের উপর বিশেষ চাপ ফেলছে। যে চাপ প্রকারান্তরে তাঁর মানসিক স্বাস্থ্যকেই ভঙ্গুর করে তুলছে। 

এই আরিয়ান-কাণ্ডের পর থেকে হয়তো দিকে দিকে অন্য বাবা-মায়েরাও তাঁদের সন্তানদের উপর আরও বেশি খড়্গহস্ত হবেন, আরও বেশি কড়া হবেন। কিন্তু তা আদতে তাঁদের সন্তানদের সুকুমার মনের উপরই অন্যরকম একটা চাপ তৈরি করে দেবে না কি? আরিয়ানের মতোই ক্ষতি করবে না কি তাঁদেরও মানসিক স্বাস্থ্যের? 
 
(Zee 24 Ghanta App: দেশ, দুনিয়া, রাজ্য, কলকাতা, বিনোদন, খেলা, লাইফস্টাইল স্বাস্থ্য, প্রযুক্তির লেটেস্ট খবর পড়তে ডাউনলোড করুন Zee 24 Ghanta App)

আরও পড়ুন: Aryan Khan: জেল থেকে বের হলে কী করবেন? NCB-কে সাফ জানালেন শাহরুখ-পুত্র