এবার বইয়ের পাতায় বাকিটা ব্যক্তিগত

গল্পের বই থেকে লেখা চিত্রনাট্য নিয়ে ছবি প্রচুর হয়েছে দেশে। তবে উল্টোটার উদাহরণ বেশ কম। মোট ক'টা ছবির চিত্রনাট্য বইয়ের আকারে প্রকাশ হয়েছে তা হাতে গুনে বলা যাবে। বিশাল ভরদ্বাজের শেক্সপিয়র ট্রিলজির পর এবার বইয়ের আকারে প্রকাশ হল বাংলা ছবি বাকিটা ব্যক্তিগতর চিত্রনাট্য। প্রদীপ্ত ভট্টাচার্য্য পরিচালিত ছবি বাংলায় সেরা ফিচার ফিল্মের জাতীয় পুরস্কার জেতে ২০১৩ সালে।

Updated By: Apr 27, 2015, 05:36 PM IST
এবার বইয়ের পাতায় বাকিটা ব্যক্তিগত

ওয়েব ডেস্ক: গল্পের বই থেকে লেখা চিত্রনাট্য নিয়ে ছবি প্রচুর হয়েছে দেশে। তবে উল্টোটার উদাহরণ বেশ কম। মোট ক'টা ছবির চিত্রনাট্য বইয়ের আকারে প্রকাশ হয়েছে তা হাতে গুনে বলা যাবে। বিশাল ভরদ্বাজের শেক্সপিয়র ট্রিলজির পর এবার বইয়ের আকারে প্রকাশ হল বাংলা ছবি বাকিটা ব্যক্তিগতর চিত্রনাট্য। প্রদীপ্ত ভট্টাচার্য্য পরিচালিত ছবি বাংলায় সেরা ফিচার ফিল্মের জাতীয় পুরস্কার জেতে ২০১৩ সালে।

প্রদীপ্ত জানালেন, "আমাকে এক প্রকাশক প্রস্তাব দেন। পাঠকদের বাকিটা ব্যাক্তিগতর চিত্রনাট্য পড়ার চাহিদা ছিল। আমি তাই প্রস্তাবে রাজি হয়ে যাই। বইতে চিত্রনাট্যেই পাশাপাশি থাকবে ছবি শুটিংয়ের সময় আমার ডায়েরির নোট, আমার নেওয়া ঋত্বিকের সাক্ষাত্‍কার, ঋত্বিকের নেওয়া আমার সাক্ষাত্কার, খবরের কাগজে প্রকাশিত ছবির রিভিউ। এ ছাড়াও ছবির কলাকূশলীদের অভিজ্ঞতার কথাও থাকবে বইতে।" আপাতত শর্ট ফিল্ম টেউয়ের শুটিং নিয়ে ব্যস্ত প্রদীপ্ত।

 

.