Bangladesh: 'প্রত্যয় ও অহংকারের গল্প', বাংলাদেশের ছবিতে পদ্মা সেতু

পদ্মা সেতু নিয়ে ইতিমধ্যেই তৈরি হয়েছে গান। এবার তৈরি হল সিনেমা। ছবির নাম ‘পদ্মার বুকে স্বপ্নের সেতু’। 

Updated By: Jun 29, 2022, 08:09 PM IST
Bangladesh: 'প্রত্যয় ও অহংকারের গল্প', বাংলাদেশের ছবিতে পদ্মা সেতু

নিজস্ব প্রতিবেদন: রবিবার, বাংলাদেশে প্রথম কাজের দিন সকাল ৬টায় খুলে গেল পদ্মা সেতু। যার পোশাকি নাম 'পদ্মা মাল্টিপার্পাস ব্রিজ'। ২০১১ সালে পদ্মা সেতুর জন্য অর্থ বরাদ্দ করেছিল বিশ্বব্যাঙ্ক। পরে দুর্নীতির অভিযোগ এনে বিশ্বব্যাঙ্ক অর্থের জোগান বন্ধ করে। প্রধানমন্ত্রী শেখ হাসিনা (PM Bangladesh Sheikh Hasina) ঘোষণা করেন, কারও সাহায্যে নয়, বাংলাদেশ নিজেদের সামর্থ্যেই পদ্মা সেতু গড়বে। ২০১৪ সাল থেকে ৩০ হাজার ১৯৩ কোটি টাকা ব্যয়ে তৈরি হয় এই সেতু। পদ্মা সেতু তৈরি হওয়ায় এবার সবাই সহজেই যাতায়াত করতে পারবেন বলে খুশির সুর বাংলাদেশীদের গলায়।

পদ্মা সেতু নিয়ে ইতিমধ্যেই তৈরি হয়েছে গান। এবার তৈরি হল সিনেমা। ছবির নাম ‘পদ্মার বুকে স্বপ্নের সেতু’। বড়ুয়া মনোজিত ধীমন প্রযোজিত সিনেমাটি পরিচালনা করেছেন আলী আজাদ। ছবিতে অভিনয় করেছেন সাঞ্জু জন ও অলিভিয়া মাইশা। সম্প্রতি সোশ্যাল মিডিয়ায় প্রকাশিত হয়েছে ছবির ফার্স্ট লুক। মুখ্য চরিত্রে অভিনয় করেছেন অলিভিয়া মাইশা ও সাঞ্জু জন। পোস্টারে দেখা যাচ্ছে,তাদের পেছনে দাঁড়িয়ে আছে স্বপ্নের পদ্মা সেতু। 

ছবির প্রসঙ্গে পরিচালক আলী আজাদ বলেন, 'এটি অন্যধারার ছবি। পদ্মা সেতুকে নিয়ে আমার প্রত্যয় এবং অহঙ্কারের একটি গল্প বলতে চেয়েছি। আশা করি দর্শকরা নিরাশ হবেন না।'পদ্মা সেতু এলাকার বিভিন্ন লোকেশনে সিনেমাটির শুটিং হয়েছে। মুখ শীঘ্রই মুক্তি পাবে ছবির ট্রেলার। 

আরও পড়ুন:Oscars Committee: অস্কার কমিটিতে আমন্ত্রিত বাঙালি পরিচালক

 (Zee 24 Ghanta App দেশ, দুনিয়া, রাজ্য, কলকাতা, বিনোদন, খেলা, লাইফস্টাইল স্বাস্থ্য, প্রযুক্তির লেটেস্ট খবর পড়তে ডাউনলোড করুন Zee 24 Ghanta App) 

.