৪০ বছর পর পাকিস্তানে মুক্তি পাওয়া শোলে-র খারাপ শুরু

ভারতের সবচেয়ে 'সফল' ও 'জনপ্রিয়' সিনেমা দেখতে ৪০ বছর অপেক্ষা করতে হল পড়শি পাকিস্তানকে। গত শুক্রবার পাকিস্তানে মুক্তি পায় রমেশ সিপ্পির 'শোলে'। ১৯৭৫ সালে স্বাধীনতা দিবসের দিন দেশজুড়ে মুক্তি পেয়েছিল অমিতাভ, ধর্মেন্দ্র, আমজাদ খান, সঞ্জীব কুমার, হেমা মালিনী অভিনীত কালজয়ী এই সিনেমা। কিন্তু প্রথম দুটো দিন ওয়াঘার ওপারে শোলে সেভাবে সাড়া ফেলতে পারল না।

Updated By: Apr 19, 2015, 04:02 PM IST
৪০ বছর পর পাকিস্তানে মুক্তি পাওয়া শোলে-র খারাপ শুরু

ওয়েব ডেস্ক: ভারতের সবচেয়ে 'সফল' ও 'জনপ্রিয়' সিনেমা দেখতে ৪০ বছর অপেক্ষা করতে হল পড়শি পাকিস্তানকে। গত শুক্রবার পাকিস্তানে মুক্তি পায় রমেশ সিপ্পির 'শোলে'। ১৯৭৫ সালে স্বাধীনতা দিবসের দিন দেশজুড়ে মুক্তি পেয়েছিল অমিতাভ, ধর্মেন্দ্র, আমজাদ খান, সঞ্জীব কুমার, হেমা মালিনী অভিনীত কালজয়ী এই সিনেমা। কিন্তু প্রথম দুটো দিন ওয়াঘার ওপারে শোলে সেভাবে সাড়া ফেলতে পারল না।

টু ডি এবং থ্রি ডি দুটি ভার্সেনেই শোলে দেখানো হচ্ছে লাহোর ও মুলতানে তিনটি হলে। কিন্তু প্রাইম টাইম শো-তে মুক্তি পাওয়ার পরও হলের মাত্র ১৫ শতাংশ ভর্তি হচ্ছে। অথচ একই দিনে মুক্তি পাওয়া ইমরান হাসমির মিস্টার এক্স ও তিন সপ্তাহ হতে চলা হলিউড সিনেমা ফাস্ট অ্যান্ড ফিউরিয়াস এখনও বেশ রমরমিয়ে চলছে পাকিস্তানে।   

পাকিস্তানে অনেক দিন ধরেই শোলে-কে বড় পর্দায় নিয়ে আসার দাবি উঠেছে। অবশেষে সেই দাবিকে মাথায় রেখে পাকিস্তানে শোলে-র বড় পর্দায় আত্মপ্রকাশ ঘটানো হয়। কিন্তু পাকিস্তানের হল মুখি জনতা শোলে-কে নিয়ে সেভাবে আগ্রহ দেখাচ্ছেন না। যদিও পাকিস্তানের এক সিনে প্রেমী মাল্টিপ্লেক্সে শোলে দেখে বেরিয়ে এসে বলছেন, তাঁর এখন রোমাঞ্চবোধ হচ্ছে।    

.