Rituraj Baidya: নোবেলের পথেই 'বুলবুল' খ্যাত ঋতুরাজ! জোড়া অপরাধে ১৪ দিনের জেল কোক স্টুডিয়োর হার্টথ্রবের...

Rituraj Baidya: গত ১৭ এপ্রিল রাত ১০টার দিকে রাজধানী ঢাকার গুলশান ২ নম্বর এলাকায় রূপায়ন টাওয়ারের সামনে অর্থ মন্ত্রণালয়ের অতিরিক্ত সচিব মাহমুদুর রহমানের সরকারি গাড়িতে চালক অতুলচন্দ্র মন্ডল বসে ছিলেন। সেখানে শুরু আশান্তির। সেই সময় ঋতুরাজ বৈদ্য মদ্যপ অবস্থায় পায়ে হেঁটে গাড়ির সামনে আসেন ও তাঁকে গাড়ি সরাতে বলেন। গাড়ি সরাতে দেরি হওয়ায় গাড়ির ফ্ল্যাগ স্ট্যান্ড, বাম পাশের লুকিং গ্লাস ও একই পাশের হেডলাইট ভেঙে দেন। 

Updated By: May 8, 2023, 10:06 PM IST
Rituraj Baidya: নোবেলের পথেই 'বুলবুল' খ্যাত ঋতুরাজ! জোড়া অপরাধে ১৪ দিনের জেল কোক স্টুডিয়োর হার্টথ্রবের...

জি ২৪ ঘণ্টা ডিজিটাল ব্যুরো: ‘কোক স্টুডিও বাংলা’র বুলবুলি গান গেয়ে জনপ্রিয়তার শীর্ষে জায়গা করে নিয়েছেন সংগীতশিল্পী ঋতুরাজ বৈদ্য। তবে গত মাসেই দুটো মামলায় ১৪ দিন জেল খাটতে হয় তাঁকে। বাংলাদেশের রাজধানী ঢাকায় মদ্যপ অবস্থায় সরকারি গাড়ি ভাঙচুরের অভিযোগ ওঠে তাঁর বিরুদ্ধে। সেই মামলার পরিপ্রেক্ষিতে গত ১৭ এপ্রিল গ্রেফতার হন ঋতুরাজ বৈদ্য। পাশাপাশি মাদকদ্রব্য নিয়ন্ত্রণ আইনের মামলায় গত ২৫ এপ্রিল এক হাজার টাকা মুচলেকায় জামিন পান তিনি। মারধর ও ভাঙচুরের মামলায় জামিন পান ৩০ এপ্রিল। দুই মামলায় ১৪ দিন জেল খাটতে হয় ঋতুরাজকে।

আরও পড়ুন- The Kerala Story Controversy: নিষিদ্ধ ‘দ্য কেরালা স্টোরি’, রাজ্য সরকারের বিরুদ্ধে আইনি লড়াইয়ে প্রযোজক-পরিচালক...

এই বিষয়ে ঋতুরাজের আইনজীবী আল মামুন রাসেল বলেন, শিল্পী ঋতুরাজ বৈদ্য এসব ঘটনার সঙ্গে জড়িত নন। আদালতে মামলা ওঠার পরেই আদালত তার জামিন মঞ্জুর করেন। গুলশান থানার উপ-পরিদর্শক (এসআই) এছকান্দার আলী এ দুই মামলার তদন্ত করছেন। তিনি বাংলাদেশের সংবাদমাধ্যমে বলেন, শিল্পী ঋতুরাজ বৈদ্যর বিরুদ্ধে করা মামলা দুটির তদন্ত গুরুত্ব সহকারে চলছে। তদন্ত শেষ হলে আদালতে প্রতিবেদন দাখিল করা হবে।

জানা যায় যে, গত ১৭ এপ্রিল রাত ১০টার দিকে রাজধানী ঢাকার গুলশান ২ নম্বর এলাকায় রূপায়ন টাওয়ারের সামনে অর্থ মন্ত্রণালয়ের অতিরিক্ত সচিব মাহমুদুর রহমানের সরকারি গাড়িতে চালক অতুলচন্দ্র মন্ডল বসে ছিলেন। সেই সময় ঋতুরাজ বৈদ্য মদ্যপ অবস্থায় পায়ে হেঁটে গাড়ির সামনে আসেন ও তাঁকে গাড়ি সরাতে বলেন। গাড়ি সরাতে দেরি হওয়ায় গাড়ির ফ্ল্যাগ স্ট্যান্ড, বাম পাশের লুকিং গ্লাস ও একই পাশের হেডলাইট ভেঙে দেন। এমনকী মারধর করে তার পকেটে থাকা ৩ হাজার ২৫০ টাকা ছিনিয়ে নেন। এই সময় তাকে জিজ্ঞাসাবাদ করলে বোঝা যায় তিনি সম্পূর্ণ মদ্যপ অবস্থায় ছিলেন।  তখন তাকে দ্রুত ঢাকা মেডিকেল কলেজ হাসপাতালে নিয়ে যাওয়া হয়। এরপর জরুরি বিভাগের কর্তব্যরত চিকিৎসক প্রাথমিক পরীক্ষা-নিরীক্ষা করেন।

আরও পড়ুন- Shakib Khan| Idhika Paul: বুবলী নয়, শাকিবের ‘প্রিয়তমা’ ছোটপর্দার ইধিকা পাল...

এই ঘটনায় ওই রাতেই গুলশান থানার উপ-পরিদর্শক হোসনে মোবারক মাদকদ্রব্য নিয়ন্ত্রণ আইনে মামলা করেন। পরদিন ১৮ এপ্রিল আসামি ঋতুরাজ বৈদ্যকে আদালতে হাজির করে মামলার তদন্ত শেষ না হওয়া পর্যন্ত কারাগারে আটক রাখার আবেদন করেন তদন্তকারী কর্মকর্তা। এই আবেদনের পরিপ্রেক্ষিতে ঢাকার মেট্রোপলিটন ম্যাজিস্ট্রেট রাজেশ চৌধুরীর আদালত তাকে কারাগারে পাঠানোর আদেশ দেন। ঘটনার পরদিন ১৮ এপ্রিল মারধর ও গাড়ি ভাঙচুরের অভিযোগ এনে গাড়ির চালক অতুলচন্দ্র মন্ডল বাদী হয়ে গুলশান থানায় পৃথক মামলা করেন। গাড়ি ভাঙচুরের ঘটনায় ১ লাখ ৫০ হাজার টাকা ক্ষতিসাধন হয়েছে বলে মামলার এজাহারে উল্লেখ করা হয়েছে। এই মামলায় ঋতুরাজকে ২৬ এপ্রিল গ্রেফতার দেখানো হয়।

(Zee 24 Ghanta App দেশ, দুনিয়া, রাজ্য, কলকাতা, বিনোদন, খেলা, লাইফস্টাইল স্বাস্থ্য, প্রযুক্তির লেটেস্ট খবর পড়তে ডাউনলোড করুন Zee 24 Ghanta App) 

.