করোনা রোগীদের জন্য এবার ICU-তে বদলে গেল শাহরুখ-গৌরীর অফিস

এতদিন শাহরুখের সেই অফিস কোয়ারেন্টাইন সেন্টার হিসাবেই ব্যবহৃত হয়ে এসেছে। এবার সেখানে তৈরি হচ্ছে ICU। 

Edited By: রণিতা গোস্বামী | Updated By: Aug 9, 2020, 07:10 PM IST
করোনা রোগীদের জন্য এবার ICU-তে বদলে গেল শাহরুখ-গৌরীর অফিস

নিজস্ব প্রতিবেদন : করোনা মোকাবিলায় নিজের ৪তলা অফিস কোয়ারেন্টাইন সেন্টার তৈরির জন্য আগেই দিয়েছিলেন শাহরুখ-গৌরী। এতদিন শাহরুখের সেই অফিস কোয়ারেন্টাইন সেন্টার হিসাবেই ব্যবহৃত হয়ে এসেছে। এবার সেখানে তৈরি হচ্ছে ICU। 

জানা যাচ্ছে, শাহরুখের ওই অফিসে ১৫ শয্যার ICU-তে থাকছে লিকুইড অক্সিজেন স্টোরেজ ট্যাঙ্ক, হাই ফ্লো অক্সিজেন মেশিন ও ভেন্টিলেটর। শাহরুখের স্বেচ্ছাসেবী সংগঠন মীর ফাউন্ডেশন, হিন্দুজা হাসপাতাল ও BMC-র মিলিত প্রয়াসে আজ থেকেই এই ICU সেন্টার চালু হল। BMC-র নির্দিশিকা মেনে এখানে হিন্দুজা হাসপাতাল কাজ চালাবে বলে জানিয়েছেন এক্সিকিউটিভ ডিরেক্টর। জানা যাচ্ছে, এই সেন্টারে ২৪ ঘণ্টা পালা করে চিকিৎসক, নার্স, মেডিক্যাল স্টাফ সকলেই থাকবেন। এই সেন্টারের এক তলাতে অক্সিজেন পরিষেবা সহ মোট ৬টি শয্যা থাকছে। বাকি দুটি তলায় ৪টি ও ৫টি করে শয্য়া থাকবে।

আরও পড়ুন-''সুশান্তকে খ্যাতি দিয়েছে মুম্বই, বিহার কিছুই করেনি'' বলল শিবসেনা

আরও পড়ুন-রিয়া ও তাঁর বাবার ফোনের সমস্ত তথ্য নিজেদের হেফাজতে নিল ইডি

গত ২৪ এপ্রিল, মুম্বইয়ের খার এলাকায় অবস্থিত এই অফিস কোয়ারেন্টাই সেন্টার গড়ার জন্য BMCর হাতে তুলে দিয়েছিলেন শাহরুখ-গৌরী। তারপর অবশ্য বহুদিন এটিকে কাজে না লাগিয়ে এমনই ফেলে রেখছিল BMC। পরে এখানে শুধু উপসর্গহীন রোগীদের কোয়ারেন্টাইন করা হত। এতদিন পর্যন্ত মোট ৬৬টি জন রোগী এখানে ছিলেন। তাঁদের মধ্যে ৫৮জন সুস্থ হয়ে বাড়ি ফিরেছেন। বাকি ১২ জনকে অন্যত্র স্থানান্তরিত করে এখানে ICU সেন্টার গড়ার কাজ শুরু হয়েছে গত ১৪ জুলাই থেকে। এখানে যাঁরা থাকবেন, তাঁদের খাবার সরবরাহ থেকে আরও বেশকিছু দায়িত্ব নেবে শাহরুখের স্বেচ্ছাসেবী সংস্থা।