খিলাড়ির পরামর্শ : বোমা কম বানিয়ে বিনামূল্যে স্যানিটারি প্যাড বিলি করুক সরকার

মহিলাদের বিনামূল্য স্যানিটারি প্যাড বিলি করুক সরকার। প্রয়োজন হলে প্রতিরক্ষা খরচ থেকে ৫ শতাংশ টাকা সরিয়ে তা স্যানিটারি প্যাড তৈরিতে বিনিয়োগ করা হোক। পুণেতে তাঁর আপকামিং সিনেমার প্রচারে গিয়ে এমনই সওয়াল করেন প্যাডম্যান অক্ষয়। 

Updated By: Jan 15, 2018, 08:01 PM IST
খিলাড়ির পরামর্শ : বোমা কম বানিয়ে বিনামূল্যে স্যানিটারি প্যাড বিলি করুক সরকার

নিজস্ব প্রতিবেদন : মহিলাদের বিনামূল্য স্যানিটারি প্যাড বিলি করুক সরকার। প্রয়োজন হলে প্রতিরক্ষা খরচ থেকে ৫ শতাংশ টাকা সরিয়ে তা স্যানিটারি প্যাড তৈরিতে বিনিয়োগ করা হোক। পুণেতে তাঁর আপকামিং সিনেমার প্রচারে গিয়ে এমনই সওয়াল করেন প্যাডম্যান অক্ষয়। 

সংবাদ মাধ্যমের প্রকাশিত খবর অনুসারে, আক্কি বলেন, ''অনেক মহিলাই স্যানিটারি প্যাডের উপর থেকে কর তুলে নেওয়ার দাবি তুলেছেন। কিন্তু আমার মনে হয় সরকারের উচিত মহিলাদের বিনামূল্য স্যানিটারি প্যাড বিলি করা। প্রতিরক্ষা খাতের খরচ থেকে ৫ শতাংশ কমিয়ে তা স্যানিটারি প্যাড খাতে ব্যায় করুক সরকার। প্রয়োজনে না হয় একটা বোমা কম তৈরি হবে।''

প্রসঙ্গত, ভারতের বহু প্রত্যন্ত অঞ্চলে মহিলারা এখনও ঋতুস্রাব নিয়ে সচেতন নন। এনিয়ে অনেক কুসংস্কার রয়েছে। দেশের অনেক অংশেই মহিলাদের এই প্যাড কেনার সামর্থ্যই নেই, সেখানে স্যানিটারি ন্যাপকিনের উপর কেন্দ্রের অতিরিক্ত কর (জিএসটি) চাপানো নিয়ে অনেকেই প্রশ্ন তুলেছেন। স্যানিটারি প্যাডকে করমুক্ত করার দাবি উঠেছে। তবে বিনামূল্য গরিব মহিলাদের স্যানিটারি প্যাড বিলি করার এই দাবি প্রথম তুললেন অভিনেতা অক্ষয় কুমারই।

আপনারাও কি এবিষয়ে অভিনেতা অক্ষয়ের সঙ্গে সহমত?

 

আরও পড়ুন-  ঋতুস্রাবের জন্য প্যাড বানাচ্ছেন অক্ষয়