Sushant-র জীবনী নির্ভর ছবি মুক্তিতে বাধা নেই, দিল্লি হাইকোর্টে খারিজ বাবার আর্জি

গতবছর ১৪ জুন নিজের ফ্ল্যাটে রহস্যজনকভাবে উদ্ধার হয় সুশান্ত সিং রাজপুতের  (Sushant Singh Rajput) দেহ। 

Updated By: Jun 11, 2021, 12:22 AM IST
Sushant-র জীবনী নির্ভর ছবি মুক্তিতে বাধা নেই, দিল্লি হাইকোর্টে খারিজ বাবার আর্জি

নিজস্ব প্রতিবেদন: সুশান্ত সিং রাজপুতের (Sushant Singh Rajput) জীবনী নির্ভর ছবি মুক্তির উপরে নিষেধাজ্ঞা চেয়েছিলেন প্রয়াত অভিনেতার বাবা। তাঁর আবেদন খারিজ করল দিল্লি হাইকোর্ট।

গতবছর ১৪ জুন নিজের ফ্ল্যাটে রহস্যজনকভাবে উদ্ধার হয় সুশান্ত সিং রাজপুতের  (Sushant Singh Rajput)  দেহ। তাঁর জীবনী নির্ভর ছবি 'ন্যায়: দ্য জাস্টিস' মুক্তি পেতে চলেছে আগামিকাল, শুক্রবার। সেটির উপরে স্থগিতাদেশ চেয়ে দিল্লি হাইকোর্টের (Delhi High Court) দ্বারস্থ হন অভিনেতার বাবা কৃষ্ণকিশোর সিং। তাঁর আবেদনের ভিত্তিতে এপ্রিলে নির্মাতাদের কাছ থেকে তাঁদের পরিকল্পনা জানতে চায় আদালত। 'ন্যায়: দ্য জাস্টিস', 'সুইসাইড অর মার্ডার: আ স্টার ওয়াজ লস্ট', 'শশাঙ্ক' ও একটি নাম ঠিক না হওয়া ছবি সুশান্তের জীবনীর উপরে তৈরি হতে চলেছে।   

সুশান্তের  (Sushant Singh Rajput) বাবা দাবি করেন, পরিবারের অনুমতি নেননি ছবির নির্মাতারা। পরিকল্পিতভাবে নির্দিষ্ট ব্যক্তিকে আত্মহত্যায় দায়ী করা হচ্ছে। নির্মাতারা পরিস্থিতির ফায়দা তুলছেন। নাটক, ছবি, ওয়েবসিরিজ, বই, সাক্ষাৎকার অন্য়ান্য প্রকাশনার কারণে আমার ছেলের সম্মানহানি হতে পারে।'' মানসিক আঘাত ও হেনস্থার জন্য ২ কোটি টাকা ক্ষতিপূরণও দাবি করেন সুশান্তের বাবা। 

সুশান্তের (Sushant Singh Rajput) বাবার আবেদন খারিজ করে দিয়েছেন দিল্লি হাইকোর্টের বিচারপতি সঞ্জীব নারুলার বেঞ্চ। আদালতের অভিমত, সাধারণ্যে কোনও ঘটনায় অনুপ্রাণিত হয়ে ছবি তৈরি হলে তা বাধা দেওয়ার কোনও ব্যাখ্যা থাকতে পারে না। একটা ছবি দেখে লোকে বিশ্বাস করবে, এটা সত্যিকারের ঘটনা, এমনটা নয়। 

নির্মাতাদের আইনজীবী এপি সিং বলেন,''আদালতের রায় খুবই আনন্দের। এই জয় শুধু আমার নয়। যে সমস্ত প্রযোজক ও পরিচালকরা সমাজকে সঠিক পথ দেখানোর জন্য ছবি তৈরি করেন, তাঁদের সকলের জয়।''

আরও পড়ুন- হলফনামায় উচ্চমাধ্যমিক পাশ, লোকসভার সাইটে অনার্স গ্র্যাজুয়েট, বাড়ছে Nusrat-র গরমিলের সংখ্যা

(Zee 24 Ghanta App দেশ, দুনিয়া, রাজ্য, কলকাতা, বিনোদন, খেলা, লাইফস্টাইল স্বাস্থ্য, প্রযুক্তির লেটেস্ট খবর পড়তে ডাউনলোড করুন Zee 24 Ghanta App)