Shah Rukh Khan | Atlee | Dev: 'জওয়ান' নির্দেশক অ্যাটলির প্রথম গল্পের নায়ক বাংলার দেব!

Dev: আট বছর আগে অ্যাটলি পরিচালিত প্রথম ছবির গল্প নিয়ে তৈরি একটি বাংলা ছবিতে মুখ্য চরিত্রে অভিনয় করেন দেব। সেই অ্যাটলি এবার বলিউডে। মুক্তি পেতে চলেছে তাঁর প্রথম হিন্দি ছবি জওয়ান। শাহরুখের সঙ্গে জুটি বেঁধেই বলিউডে পা রাখছেন অ্যাটলি।

Updated By: Jul 13, 2023, 09:02 PM IST
Shah Rukh Khan | Atlee | Dev: 'জওয়ান' নির্দেশক অ্যাটলির প্রথম গল্পের নায়ক বাংলার দেব!

জি ২৪ ঘণ্টা ডিজিটাল ব্যুরো: মুক্তির এখনও বাকি এখনও ২ মাস। প্রিভিউ(Jawan Prevue) থেকেই সোশ্যাল মিডিয়ায় ঝড় তুলেছে অ্যাটলি পরিচালিত শাহরুখ খানের (Shah Rukh Khan) ‘জওয়ান’(Jawan)। প্রিভিউ দেখেই এই ছবির মেকিং নিয়ে আশায় বুক বাঁধছে ফ্যানেরা। দক্ষিণের জনপ্রিয় পরিচালক অ্যাটলির(Atlee) গল্প ও পরিচালনায় এই প্রথমবার দেখা যাবে শাহরুখকে। তবে অ্যাটলির গল্পে প্রায় ৮ বছর আগেই হিরোর চরিত্রে অভিনয় করেছেন দেব(Dev)। ভাবছেন তো কোন সিনেমা?  সিনেমার নাম ‘শুধু তোমারই জন্য’।

আরও পড়ুন- Jawan: শাহরুখের আদলে তৈরি, মুখে নাইট রাইডার্সের গান, ভাইরাল ‘জওয়ান’ পুতুল...

অ্যাটলির প্রথম পরিচালিত ছবি ছিল তামিল ছবি ‘রাজা রানী’(Raja Rani)। সেই ছবিরই বাংলা রিমেক ‘শুধু তোমারই জন্য’(Sudhu । ছবিটি বাংলায় পরিচালনা করেছিলেন বিরসা দাশগুপ্ত। দেব ছাড়াও আরও তিন মুখ্য চরিত্রে দেখা যায় সোহম চক্রবর্তী, মিমি চক্রবর্তী ও শ্রাবন্তী চট্টোপাধ্যায়কে। ২০১৫ সালে মুক্তি পেয়েছিল সেই ছবি। অ্যাটলির লেখা সেই গল্পেই অভিনয় করেন দেব।

ছবির গল্পে দেব অর্থাৎ আদি প্রথমে মিমি অর্থাৎ কলি নামে একটি মেয়েকে ভালবাসে। তাকে বিয়ে করে সে। কিন্তু পরের দিন রাস্তায় সড়ক দুর্ঘটনায় সে মারা যায়। পরে সে যদিও নয়ন নামে একটি মেয়েকে বিয়ে করে, যার সাথে ঐ একই ঘটনা ঘটেছে। সেও ভালোবেসেছিল সিরাজ নামে একটি ছেলেকে। কিন্তু সেও তার জীবন থেকে চলে যায়। অবশেষে মিল হয় আদি ও নয়নের মাঝে। শেষে আদি খুঁজেও পায় সিরাজকে। গল্প মোড় নেয় অন্যদিকে। এই গল্পটি লেখা অ্যাটলির। বাংলায় এর চিত্রনাট্য লেথেন দেবালয় ভট্টাচার্য।

আরও পড়ুন- Shiboprasad-Nandita | Abir Chatterjee: প্রথমবার রাষ্ট্রপতি ভবনে বাংলা সিনেমার শ্যুটিং, দিল্লিতে শিবপ্রসাদ-নন্দিতার ফ্রেমে আবীর...

সম্প্রতি সেই ছবির একটি স্টিল পোস্ট করে বিরসা লেখেন, ‘আট বছর গেল শুধু তোমারই জন্য ছবির’। আমরা ফের একসঙ্গে ফিরলাম ব্যোমকেশ ও দুর্গ রহস্য নিয়ে। আশা করি শুধু তোমারই জন্য ছবির মতোই ব্যোমকেশ ও দুর্গ রহস্য দিয়েও আপনাদের বিনোদন দিতে পারব।’ শীঘ্রই মুক্তি পেতে চলেছে বিরসা পরিচালিত ব্যোমকেশ ও দুর্গ রহস্য, প্রথমবার ব্যোমকেশ হতে চলেছেন দেব। অন্যদিকে সেপ্টেম্বরে অ্যাটলি আসছেন তাঁর প্রথম হিন্দি ছবি নিয়ে।

আরও পড়ুন-Hollywood: ওটিটির বিরুদ্ধে একগুচ্ছ অভিযোগ, ৬৩ বছর পর যৌথ ধর্মঘটের মুখে হলিউড

প্রসঙ্গত, গত তিনদিনে ইউটিউবে জওয়ানের প্রিভিউ দেখে ফেলেছে ৬০ মিলিয়ন দর্শক। এ যাবৎ অনলাইনে আদিপুরুষের ট্রেলারের জিম্মায় ছিল সবচেয়ে বেশি ভিউ, ৪৮ মিলিয়ন। কিন্তু মাত্র ২৪ ঘণ্টায় সেই রেকর্ড ভেঙে ফেলেছেন কিং খান। আক্ষরিক অর্থেই ইন্টারনেটে আগুনের মতো ছড়িয়ে পড়ে জওয়ানের প্রিভিউ। টিজারে যে লুকে ধরা দেন শাহরুখ, তা দেখে ছিটকে যায় দর্শক। শাহরুখ ছাড়াও এই ছবিতে অন্যতম মুখ্য চরিত্রে দেখা যাবে বিজয় সেতুপতি, নয়নতারা, সানিয়া মালহোত্রা, প্রিয়ামণি ও দীপিকা পাড়ুকোন। দ্বৈত চরিত্রে দেখা যাবে শাহরুখকে। একদিকে তিনি পুলিস অফিসার তো অন্যদিকে চোর। ছবির মিউজিকের দায়িত্বে অনিরুদ্ধ রবিচন্দ্র। এই ছবির হাত ধরেই বলিউডে ডেবিউ করছেন নয়নতারা। আগামী ৭ সেপ্টেম্বর মুক্তি পেতে চলেছে ‘জওয়ান’।

(Zee 24 Ghanta App দেশ, দুনিয়া, রাজ্য, কলকাতা, বিনোদন, খেলা, লাইফস্টাইল স্বাস্থ্য, প্রযুক্তির লেটেস্ট খবর পড়তে ডাউনলোড করুন Zee 24 Ghanta App)

.