জলবায়ু পরিবর্তন নিয়ে বলতে উঠে কেঁদে ভাসালেন, পাল্টা 'ট্রোল'-এর মুখে দিয়া মির্জা

 সোশ্যাল মিডিয়ায় উঠে আসা অভিনেত্রীর এই ভিডিয়ো ঘিরে জোর সমালোচনা সোশ্যাল মিডিয়ায়। 

Updated By: Jan 28, 2020, 06:17 PM IST
জলবায়ু পরিবর্তন নিয়ে বলতে উঠে কেঁদে ভাসালেন, পাল্টা 'ট্রোল'-এর মুখে দিয়া মির্জা

নিজস্ব প্রতিবেদন : জয়পুরে আয়োজিত লিটারেচার ফেস্টিভ্যালে জলবায়ু পরিবর্তন নিয়ে বলতে উঠে কেঁদে ফেলেন দিয়া মির্জা। সোশ্যাল মিডিয়ায় উঠে আসা অভিনেত্রীর এই ভিডিয়ো ঘিরে জোর সমালোচনা সোশ্যাল মিডিয়ায়। 

'জয়পুর লিটারেচার ফেস্ট-২০২০'-অনুষ্ঠানে আমন্ত্রিত ছিলেন দিয়া মির্জা। সেখানে জলবায়ু পরিবর্তন নিয়ে বলতে গিয়ে দিয়া বলেন, ''এই বিষয়টা নিয়ে সহমর্মি হয়ে কোনও লাভ নেই। বিষয়টা নিয়ে ভয় পেয়ে চোখের জল ফেলেও কোনও লাভ নেই। এটাকে অনুভব করার চেষ্ট করুন। এটাই ভালো, এটাই আমাদের শক্তি। আর এটা কোনও পারফরম্যান্স নয়।'' তাঁর কথার মাঝে, অভিনেত্রীর কান্না দেখে তাঁকে টিসু পেপার নেওয়ার অনুরোধ করলে, দিয়া তা ফিরিয়ে দেন।

আরও পড়ুন-মলদ্বীপে সৈকতে লাল মনোকিনি টিভি অভিনেত্রী কঙ্গনা

দিয়ার আবেগঘন এই ভিডিয়ো সোশ্যাল মিডিয়া ছড়িয়ে পড়লে নেটিজেনরা দিয়ার কান্নাকে কটাক্ষ করতেও ছাড়েননি। তাঁকে দেশি 'গ্রেটা থানবার্গ' বলে কটাক্ষ করা হয়। প্রসঙ্গত, 'গ্রেটা থানবার্গ' হলেন সুইডেনের একজন স্কুল শিক্ষার্থী যিনি ১৫ বছর বয়সে জলবায়ু পরিবর্তন মোকাবেলায় অবিলম্বে কার্যকর প্রদক্ষেপ গ্রহণের জন্য সুইডেন সংসদের বাইরে প্রতিবাদ শুরু করেন। তখন থেকে তিনি জলবায়ু কর্মী হিসেবে পরিচিতি পান।

তবে সবাই যে শুধুই দিয়ার সমালোচনা করেন, এমনটাও নয়, কেউ কেউ আবার দিয়ার পাশেও দাঁড়ান এবং সমালোচকদের একহাত নেন।

প্রসঙ্গত, ২৬ জানুয়ারি প্রজাতন্ত্র দিবসে দিয়া মির্জা সহ বেশকিছু তারকাকে নোংরা হয়ে থাকা মুম্বইয়ের একটি সমুদ্র সৈকত পরিষ্কার করতেও দেখা যায়। 

আরও পড়ুন-লতা মঙ্গেশকরের কোলে ৩ মাসের ছোট্ট ঋষি কাপুর, ছবি শেয়ার করলেন অভিনেতা

.