ডিজনির নতুন অ্যানিমেশন ছবির মুখ্য চরিত্রে দুই সমকামী রাজপুত্র

ডিজনির নতুন অ্যানিমেশন মুভিতে মুখ্য চরিত্রে দুই সমকামী পুরুষ। চিরাচরিত প্রেমের কাহিনীর থিম মেনেই এই দু'জন দু'জনের প্রেমে পড়েছে। শেষে রূপকথার হ্যাপিএন্ডিং এই সিনেমাতেও। বিয়ে করে ঘর বাঁধবে দুই প্রেমিক। ''প্রিন্সস'' নামের এই সিনেমাটি আগামী বছর শীতের শুরুতেই মুক্তি পাবে।  

Updated By: Nov 14, 2014, 05:14 PM IST
ডিজনির নতুন অ্যানিমেশন ছবির মুখ্য চরিত্রে দুই সমকামী রাজপুত্র

ওয়েব ডেস্ক: ডিজনির নতুন অ্যানিমেশন মুভিতে মুখ্য চরিত্রে দুই সমকামী পুরুষ। চিরাচরিত প্রেমের কাহিনীর থিম মেনেই এই দু'জন দু'জনের প্রেমে পড়েছে। শেষে রূপকথার হ্যাপিএন্ডিং এই সিনেমাতেও। বিয়ে করে ঘর বাঁধবে দুই প্রেমিক। ''প্রিন্সস'' নামের এই সিনেমাটি আগামী বছর শীতের শুরুতেই মুক্তি পাবে।  

এমনিতে এলজিবিটি আন্দোলনের সমর্থনে বহুদিন আগে থেকেই এগিয়ে এসেছিল এই এন্টারটেনমেন্ট জায়ান্ট। ৯০-এর দশকের শেষের দিক থেকেই সমকামী কর্মচারীদের পার্টনারদের জন্য হেলথ বেনেফিট চালু করে এই সংস্থা। ১৯৯১ সাল থেকেই ডিজনি ওয়ার্ল্ডে বছরে একবার গে প্রাইড ইভেন্ট হয়। তবে এই প্রথমবার ডিজনি পর্দায় সমপ্রেম নিয়ে অ্যানিমেশন মুভি আনিতে চলেছে।

জেফরি এ মাইলেস-এর রূপকথা ''দ্য প্রিন্সস অ্যান্ড দ্য ট্রেসার'' অবলম্বনে তৈরি হয়েছে এই সিনেমা। আরনেস্ট আর গ্যালান্ট নামের দুই হ্যান্ডসম রাজপুত্রকে কেন্দ্র করে আবর্তিত হয়েছে এই রূপকথার গল্প। এক রাজকুমারীকে উদ্ধারে লক্ষ্যে বাড়ি থেকে বেড় হয় দু'জনেই। কিন্তু এরপর গল্প অন্য দিকে মোড় নেয়। পরস্পর পরস্পরের প্রেমে পড়ে তারা। গল্পের শেষে এই দুই রাজকুমার বিয়ে করে একে অপরকে। তারপর? তারপর অন্যসব রূপকথার মতই তারা চিরকাল এক সঙ্গে সুখে শান্তিতে থাকে। সম্প্রতি এই বইটি সারা বিশ্বে প্রকাশিত হয়েছে। এর আগে ২০১৪ সালের ফেব্রুয়ারিতে শুধুমাত্র মার্কিন যুক্তরাষ্ট্রে মুক্তি পেয়েছিল এই বইটি।

 ছোটদের সঙ্গে সঙ্গে বড়রাও এই ছবি দেখতে আসবে বলে আশা করছে ডিজনি কর্তৃপক্ষ। ডিজনির মুখপাত্র এমিলে মন্টগমেরি জানিয়েছেন ''ছোটদের এই সিনেমা দারুণ ভাল লাগবে। তারা বুঝবে দু'জন ব্যক্তির ভালবাসার মধ্যে জেন্ডর কোনও বাধা হতে পারে না। সমলিঙ্গের দু'জন মানুষও তাদের ভালবাসার পরিবার তৈরি করতেই পারেন।''

 

 

 

.