ন্যাট ওয়েস্ট ট্রফির ওই দুর্ধর্ষ জয়ের গল্প উঠে আসবে 'দুসরা'র গল্পে

 যে দৃশ্য হয়ত কমবেশি সব ভারতীয় ক্রিকেটপ্রেমী স্মৃতিতেই জ্বলজ্বল করছে।

Updated By: Jun 29, 2019, 08:22 PM IST
ন্যাট ওয়েস্ট ট্রফির ওই দুর্ধর্ষ জয়ের গল্প উঠে আসবে 'দুসরা'র গল্পে

নিজস্ব প্রতিবেদন: সালটা ২০০২, লর্ডসে ন্যাট-ওয়েস্ট ট্রফির ফাইনালে সৌরভ গঙ্গোপাধ্যায়ের নেতৃত্বে ইংল্যান্ডের বিরুদ্ধে জয় ছিনিয়ে নিয়েছিল ভারত। তার সঙ্গে জিতেছিল সিরিজটিও। দুর্ধর্ষ এই জয়ের পর লর্ডসের ব্যালকনিতে বসে জার্সি খুলে ওড়াতে দেখা গিয়েছিল সৌরভকে। যে দৃশ্য হয়ত কমবেশি সব ভারতীয় ক্রিকেটপ্রেমী স্মৃতিতেই জ্বলজ্বল করছে।

ভাবছেন, হঠাৎ কেন সৌরভের নেতৃত্বে ন্যাট-ওয়েস্ট ট্রফি জেতার কথা বলছি?

এবার সিনেমার গল্পে উঠে আসবে ন্যাট-ওয়েস্ট ট্রফিতে সৌরভের সেই লড়াইয়ের গল্প। অভিনয় দেও পরিচালিত ছবি 'দুসরা'র পোস্টারে উঠে এল লর্ডসের ব্যালকনি থেকে সৌরভের সেই জার্সি ওড়ানোর ছবি। এক কিশোরীর চোখে ঠিক কেমন ছিল সেই জয়? কিশোরীর চোখ দিয়েই উঠে আসবে সেই ছবির গল্প। 

আরও পড়ুন-'মিতিন মাসি' রূপে হাজির হলেন কোয়েল

তবে এই ছবিকে কেউ সৌরভ গঙ্গোপাধ্যায়ের বায়োপিক ভেবে থাকলে কিন্তু ভুল হবে। এই ছবিতে উঠে আসবে সৌরভের লড়াইয়ের গল্প। ছবির গল্প ও চিত্রনাট্য লিখেছেন অ্যাগনেলো ডায়াস। ছবিতে অভিনয় করেছেন প্লাবিতা বর্থকুর, অঙ্কুর বিকল, কৃষ্ণা গোকানি, সামিধা গুরুর মত অভিনেতা অভিনেত্রীরা। 

'দুসরা' ছবিটি প্রসঙ্গে পরিচালক অভিনয় দেও এক সংবাদ সংস্থাকে বলেন, সৌরভ এক যুগের অবসান ঘটয়েছিলেন। একটা অসহায় আত্মসমর্পণ। ন্যাট-ওয়েস্ট ট্রফির ফাইনালে সৌরভের পদক্ষেপ অত্যন্ত গুরুত্বপূর্ণ ছিল। এই ম্যাচটি আমাদের চিন্তাভাবনা পরিবর্তনের ক্ষেত্রে একটা দৃষ্টান্ত স্থাপন করেছিল। এক কিশোরীর চোখ দিয়ে উঠে আসবে এই ছবির গল্প। পাশাপাশি পুরুষতান্ত্রিক সমাজের চাপে কিশোরীর জীবনের পরিবর্তনও উঠে আসবে ছবির গল্পে। এই পোস্টারটি শুধুমাত্র ছবির ফার্স্ট লুক। ছবির ট্রেলার প্রকাশের পরই দর্শক বুঝতে পারবে এর মধ্যে কতগুলি লেয়ার রয়েছে।'' 

প্রসঙ্গত ২০০২ সালে ন্যাট-ওয়েস্ট ট্রফির ফাইনালে ভারতের কাছে ৩২৬ রানের কঠিন টার্গেট দেয় ইংল্যান্ড। ব্যাট করতে নেমে প্রথম দিকে গুরুত্বপূর্ণ উইকেট হারিয়েও শেষপর্যন্ত ম্যাচ পকেটে পুরে ফেলে ভারত। যার জন্য প্রধান ভূমিকা ছিল যুবরাজ সিং ও মহম্মদ কাইফের। 

আরও পড়ুন-অর্জুন কাপুরের সঙ্গে সম্পর্কের কথা স্বীকার করে নিলেন মালাইকা!