Mohiner Ghoraguli| Tapas Das: ক্যানসার আক্রান্ত ‘মহীনের ঘোড়া’ বাপিদা, পাশে দাঁড়াতে কনসার্ট বাংলাদেশে

Mohiner Ghoraguli| Tapas Das: বাপিদার সাহায্যে এগিয়ে এসেছেন বাংলা ব্যান্ডগুলি। মহীনের ঘোড়াগুলি ব্যান্ডের পথিকৃৎ গৌতম চট্টোপাধ্যায়ের পুত্র গৌরব চট্টোপাধ্যায় বলেন, ‘খুবই কঠিন পরিস্থিতি। কারোর উপর কোনও বাধ্যবাধকতা নেই, সবাইকে বলব যে যেভাবে পারবেন যদি সাহায্য করেন, খুব ভালো হয়। চিকিৎসা তো চলছে।’ 

Updated By: Jun 22, 2023, 02:30 PM IST
Mohiner Ghoraguli| Tapas Das: ক্যানসার আক্রান্ত ‘মহীনের ঘোড়া’ বাপিদা, পাশে দাঁড়াতে কনসার্ট বাংলাদেশে

জি ২৪ ঘণ্টা ডিজিটাল ব্যুরো: ফুসফুসের ক্যানসারে আক্রান্ত মহীনের ঘোড়াগুলি(Mohiner Ghoraguli) ব্যান্ডের অন্যতম প্রতিষ্ঠাতা তাপস দাস(Tapas Das)। সালটা ১৯৭৫, বাংলায় তৈরি হল প্রথম রক ব্যান্ড মহীনের ঘোড়াগুলি, বাকিটা ইতিহাস। দীর্ঘ ৪৭ বছর পরও একইরকম জনপ্রিয় তাঁদের গান। তবে এক এক করে চলে গেছেন মহীনের ঘোড়াগুলির প্রতিষ্ঠাতারা। এবার মৃত্যুমুখে অন্যতম শেষ ঘোড়া তাপস দাস। যাঁকে গানের দুনিয়া বাপিদা নামেই চেনেন। লাং ক্যানসারের থার্ড স্টেজে তিনি, চলছে কেমো। চিকিৎসার খরচ যোগান দিতে নাজেহাল পরিবার। প্রিয় বাপিদার জন্য সোশ্যাল মিডিয়ায় সাহায্য প্রার্থনা করেছিলেন সিধু, গৌরব চট্টোপাধ্যায়, অর্ক মুখোপাধ্যায় ও রূপম ইসলাম সহ আরও অনেকে। এই বাংলা গানের ব্যান্ড কলকাতার হলেও সেই ব্যান্ডের জনপ্রিয়তা বাংলাদেশেও সমান। তাঁর চিকিৎসার সহায়তায় এবার এগিয়ে এল মহীনের ঘোড়াগুলি’র বাংলাদেশি ভক্তরা।

আরও পড়ুন- Arijit Singh: ‘শীঘ্রই তোমায় গান পাঠাচ্ছি...’ অর্ণবের সঙ্গে এবার বাংলাদেশে অরিজিৎ?

বাংলাদেশের শিল্পীদের উদ্যোগে আয়োজন করা হয়েছে ‘ভালোবাসি জ্যোৎস্নায়’ নামক একটি কনসার্ট। এই কনসার্ট থেকে প্রাপ্ত অর্থ তাঁরা ব্যয় করবেন তাপস বাপী দাসের চিকিৎসায়। এই কনসার্টে অংশ নিচ্ছেন- অর্ঘ্য, অন্তু দাস, আরমীন মূসা, আসির আরমান, আহনাফ খান অনিক, আহমেদ হাসান সানি, কাকতাল, জয় শাহরিয়ার, তানযীর তুহিন (আভাস), তিলক, দ্যা রেহমান ড্যুও, নাঈম মাহমুদ, প্রবর রিপন (সোনার বাংলা সার্কাস), ফারহান, ফারাহ দিবা তাসনিম, ভাষা, মাঈশা মারিয়াম, মাসুদ হাসান উজ্জ্বল, মিশু (শহরতলী), মুয়ীজ মাহফুজ, মুসা কলিম মুকুল, রাজু (সহজিয়া), রাব্বি (সহজিয়া), রায়হানুল ইসলাম শুভ্র, রাশিদ শরীফ শোয়েব (মেঘদল), রিয়াদ হাসান, রোকসানা আমিন, লাবিক কামাল গৌরব, লিমন, লিসান, সন্ধি, সভ্যতা, সালেকিন, সিনা হাসান (বাংলা ফাইভ), সুহৃদ ও শুভেন্দু দাস শুভ। প্রত্যেকেই গাইবেন মহীনের ঘোড়াগুলি ব্যান্ডের গান।

আরও পড়ুন- Adipurush: ‘আদিপুরুষ’-এ হনুমানের মুখের ভাষা নিয়ে ‘লঙ্কাকাণ্ড’, সংলাপ বদলে কী লিখলেন মনোজ?

কনসার্টের আয়োজক গৌতম কে শুভ বাংলাদেশের সংবাদমাধ্যমে জানান, ‘বাপীদা ক্যান্সারের সঙ্গে লড়ছেন অনেকদিন ধরে। পশ্চিমবঙ্গ সরকার তাঁর পাশে দাঁড়িয়েছে। কলকাতার শিল্পীরাও তাঁর জন্য কনসার্ট করে অর্থ সংগ্রহ করছেন। এবার আমাদের পালা। আমাদের মনে হয়েছে, বাংলাদেশে আমরা যারা মহীনের গান শুনে বড় হয়েছি তাঁদেরও কিছু করার দরকার। ভালোবাসার জায়গা থেকেই এই আয়োজন’। ঢাকার আগারগাঁওতে অবস্থিত মুক্তিযুদ্ধ জাদুঘর মিলনায়তনে আগামী ১৪ জুলাই বিকেল ৪টায় অনুষ্ঠিত হবে এই কনসার্ট। ইতোমধ্যেই কনসার্টের টিকিট বিক্রি শুরু হয়েছে। টিকিটের মূল্য ধরা হয়েছে ৫০০ টাকা,১০০০ টাকা, ২০০০ টাকা ও ৫০০০ টাকা। 

(Zee 24 Ghanta App দেশ, দুনিয়া, রাজ্য, কলকাতা, বিনোদন, খেলা, লাইফস্টাইল স্বাস্থ্য, প্রযুক্তির লেটেস্ট খবর পড়তে ডাউনলোড করুন Zee 24 Ghanta App)

.