নিজস্ব প্রতিবেদন : 'পদ্মাবতী' বিতর্কে নতুন পদক্ষেপ করলেন পরিচালক সঞ্জয়লীলা বনশালি। শোনা যাচ্ছে, রাজপুত সহ  হিন্দুত্ববাদী সদস্যদের নিয়ে গঠিত বিশেষ কমিটির সামনে মুক্তির আগেই ফিল্মের স্ক্রিনিং-এ রাজি হয়েছেন বনশালি।


COMMERCIAL BREAK
SCROLL TO CONTINUE READING

মিড-ডে সূত্রে খবর, রবিবার বনশালির জুহু অফিসের সামনে বিক্ষোভ দেখায় 'অখণ্ড রাজপুত সেবা সংঘ' সহ ১৫ টি হিন্দুত্ববাদী সংগঠন। তাদের দাবি ছিল সিনেমা মুক্তির আগে, এমনকি সেন্সর বোর্ডের কাছে যাওয়ার আগেই তাঁদেরকে ফিল্মটি দেখাতে হবে। ওই সংবাদমাধ্যমের তথ্য অনুযায়ী বনশালি তাঁদের সেই দাবি মেনে নিয়েছেন। 


'অখণ্ড রাজপুত সেবা সংঘ'-এর সর্বভারতীয় সভাপতি আর পি সিং এর কথায়, ''আমি শনিবার রাতে মহাবীর জৈনের ( রাজপুত সেবা সংঘ ও বনশালির মধ্যে মধ্যস্থতাকারী) কাছ থেকে ফোন পাই। উনি আমাকে ফোনে বনশালি প্রোডাকশনের সিইও শোভা সন্তের সঙ্গে কনফারেন্সে ধরেন। তাঁরাই আমাকে জানান যে বনশানি সিনেমা মুক্তির আগেই তাঁদের জন্য বিশেষ স্ক্রিনিং-এর জন্য রাজি হয়েছেন। নভেম্বরের ১৫ - ১৮ তারিখের মধ্যেই ফিল্মের স্ক্রিনিং-র কথা হয়েছে।''


এদিকে 'পদ্মাবতী' বিতর্কে  ইন্ডিয়ান ফিল্ম অ্যান্ড টেলিভিশন ডিরেক্টর অ্যাসোসিয়েশন (আইএফটিডিএ) বনশালির পাশে দাঁড়িয়েছে। তাঁরা কেন্দ্রীয় তথ্য ও সম্প্রচারমন্ত্রী স্মৃতি ইরানি এবং স্বরাষ্ট্রমন্ত্রী রাজনাথ সিং-এর কাছে 'পদ্মাবতী'র সুষ্ঠু মুক্তি ও পরিচালকদের ভাবপ্রকাশের স্বাধীনতার পক্ষে সওয়াল করার কথা জানিয়েছেন। 


শুধু তাই নয়, আইএফটিডিএ-এর পাশাপাশি মন্ত্রীর কাছে এই আবেদন পৌঁছবে সিনে অ্যান্ড টিভি আর্টিস্ট অ্যাসোসিয়েশন (সিআইএনটিএএ), ওয়েস্টার্ন ইন্ডিয়া সিনেম্যাটোগ্রাফার অ্যাসোসিয়েশন (ডব্লিউআইসিএ), স্ক্রিনরাইটার অ্যাসোসিয়েশন (এসডব্লিউএ), অ্যাসোসিয়েশন অফ সিনে অ্যান্ড টেলিভিশন আর্টি ডিরেক্টর অ্যান্ড কসটিউম ডিজাইনার-এর তরফেও।


 


আরও পড়ুন- 'ধক ধক' নয়, অনিল-মাধুরীর 'টোটাল ধামাল'