এক নজরে গোল্ডেন গ্লোব অ্যাওয়ার্ডস

সেরা অ্যানিমেটেড ছবি স্পাইডারম্যান ইন্টু দ্য স্পাইডার ভার্স। সেরা বিদেশি ভাষার ছবি রোমা। আজীবন কাজের সম্মাননায় সম্মানিত জেফ ব্রিজেস

Updated By: Jan 7, 2019, 08:42 PM IST
এক নজরে গোল্ডেন গ্লোব অ্যাওয়ার্ডস
ছবি-টুইটার

নিজস্ব প্রতিবেদন: বিনোদন জগতের অন্যতম সেরা সম্মাননা গোল্ডেন গ্লোব অ্যাওয়ার্ডস। ৭৬তম এই অ্যাওয়ার্ড সেরিমনি অনুষ্ঠিত হল ক্যালিফোর্নিয়ার বেভারলি হিলসে।

হলিউডের টিভি এবং চলচ্চিত্রের সেরা কাজের স্বীকৃতি গোল্ডেন গ্লোব অ্যাওয়ার্ডস। এ বছর ২৭টি বিভাগে পুরস্কার প্রদান করা হয়েছে। অনুষ্ঠান সঞ্চালনার দায়িত্বে ছিলেন অ্যান্ডি সামবার্গ এবং সান্ড্রা ওহ। সেরা চলচ্চিত্র ড্রামার শিরোপা পেয়েছে বোহেমিয়ান র‍্যাপসোডি। একইসঙ্গে এই ছবির জন্যই সেরা অভিনেতার পুরস্কার পেলেন রামি মালেক।

আরও পড়ুন- নিউইয়র্ক থেকে ছুটি কাটিয়ে আসার পর আলিয়ার উপর থেকে মন উঠল রণবীরের?

দ্য ওয়াইফ ছবির জন্য সেরা অভিনেত্রী গ্লেন ক্লোজ। সেরা চলচ্চিত্র মিউজিক্যাল বা কমেডির জন্য পুরস্কার পেয়েছে গ্রিন বুক। এই বিভাগেই ভাইসের জন্য সেরা অভিনেতা ক্রিশ্চিয়ান বেল এবং সেরা অভিনেত্রী অলিভিয়া কোলম্যান, ছবির নাম দ্য ফেভারিট।

গ্রিন বুক ছবির জন্য সেরা পার্শ্ব অভিনেতা মাহেরশালা আলি। ইফ বিয়েল স্ট্রিট কুড টকের জন্য সেরা পার্শ্ব অভিনেত্রী রেজিনা কিং। রোমা ছবির জন্য সেরা পরিচালক আলফনসো কুয়ারন। লেডি গাগা এবং ব্র্যাডলি কুপারের গাওয়া, অ্যা স্টার ইজ বর্নের গান শ্যালো পেয়ে গেছে সেরা মৌলিক গানের পুরস্কার।

সেরা অ্যানিমেটেড ছবি স্পাইডারম্যান ইন্টু দ্য স্পাইডার ভার্স। সেরা বিদেশি ভাষার ছবি রোমা। আজীবন কাজের সম্মাননায় সম্মানিত জেফ ব্রিজেস। অন্যদিকে টেলিভিশনের সেরাদের তালিকাও নজরকাড়া।

ড্রামা সিরিজের পুরস্কার পেয়েছে দ্য আমেরিকানস। এই বিভাগে বডিগার্ডের জন্য সেরা অভিনেতা রিচার্ড ম্যাডেন। কিলিং ইভের জন্য সেরা অভিনেত্রী সান্ড্রা ওহ। মিউজিক্যাল অথবা কমেডি সিরিজের পুরস্কার পেয়েছে দ্য কোমিনস্কি মেথড। এই ছবির জন্য সেরা অভিনেতার শিরোপায় মাইকেল ডগলাস। দ্য মার্ভেলাস মিসেস মেইসেলের জন্য সেরা অভিনেত্রী র‍্যাচেল ব্রসনাহান।

আরও পড়ুন- অজিদের টেস্ট সিরিজে হারিয়ে বিরাট-নজির কোহলির

সেরা টেলিভিশন সিরিজের জন্য পুরস্কার পেল দ্য অ্যাসাসিনেশন অব জান্নি ভারসাচে-আমেরিকান ক্রাইম স্টোরি। এই ছবির জন্যই সেরা অভিনেতা ড্যারেন ক্রিস। আজীবন কাজের সম্মাননায় প্রথম ক্যারল বার্নেট অ্যাওয়ার্ডে সম্মানিত ক্যারল বার্নেট।

.