করোনা আবহের মাঝেই মুক্তি পাচ্ছে অমিতাভ বচ্চনের 'গুলাবো সিতাবো'

 'গুলাবো সিতাবো'র মুক্তির দিন ঘোষণা করা হল...

Edited By: রণিতা গোস্বামী | Updated By: May 14, 2020, 01:36 PM IST
করোনা আবহের মাঝেই মুক্তি পাচ্ছে অমিতাভ বচ্চনের 'গুলাবো সিতাবো'

নিজস্ব প্রতিবেদন : করোনা পরিস্থিতি, দেশ জুড়ে চলা লকডাউনের মধ্যেই অমিতাভ বচ্চন, আয়ুষ্মান খুরানা অভিনীত ছবি 'গুলাবো সিতাবো'র মুক্তির দিন ঘোষণা করা হল। আগামী ১২ জুন মুক্তি পাচ্ছে সুজিত সরকার পরিচালিত এই ছবি। 

তবে লকডাউনের মধ্যে কীভাবে ছবিটি মুক্তি পেতে পারে? সেটাই ভাবছেন তো?

সুজিত সরকারের 'গুলাবো সিতাবো' ছবিটি সিনেমা হলে নয়, মুক্তি পাচ্ছে আমাজন প্রাইম ভিডিয়োতে। অমিতাভ বচ্চন, আয়ুষ্মার খুরানা, পরিচালক সুজিত সরকার সকলেই ছবির পোস্টার সোশ্যাল মিডিয়াতে শেয়ার করেছেন।

আরও পড়ুন-মন খারাপে ইরফানের সঙ্গী ছিল রবীন্দ্রসঙ্গীত, অভিনেতার প্রিয় গান শেয়ার করলেন স্ত্রী সুতপা

আরও পড়ুন-লস অ্যাঞ্জেলেসে সানি লিওনের বিলাসবহুল বাংলোর অন্দরমহল দেখলে চোখ ধাঁধিয়ে যাবে...

ছবিটি মূলত কমেডি আর ড্রামার মিশেল। ছবিটিতে কাজ করা নিয়ে বলতে গিয়ে এর আগে অমিতাভ বচ্চন বলেছিলেন, ''গুলাবো সিতাবো তে জীবনেরই বিভিন্ন নাটকীয় মুহূর্ত উঠে আসবে সুজিত আমাকে চিত্রনাট্য শোনাতেই আমি এটাকে কাজ করতে রাজি হয়ে গিয়েছিলাম। এই ছবিতে আমার চরিত্রের মধ্যেও বিভিন্ন শেড রয়েছে। এই ছবিতে আয়ুষ্মান খুরানার মতো প্রতিভাবান অভিনেতার সঙ্গে কাজ করেও ভালো লেগেছে।''

পরিচালকের কাছ থেকে প্রথমবার এই লুকটা কথা জানার পরই উৎসাহী হয়ে পড়েন অমিতাভ বচ্চন। এই চরিত্রে অভিনয় করাটা নতুন চ্যালেঞ্জ হিসাবে গ্রহণ করেন তিনি। এই বিশেষ মেকআপের জন্য নাকি শুটিং শুরুর আগে ঘণ্টার পর ঘণ্টা তাঁকে সময় দিতে হত। শুধু তাই নয় বিদেশ থেকে বিশেষ টিম আনা হয়েছিল এই লুকটা তৈরি করার জন্য। ছবিতে অমিতাভকে দেখা যাবে আয়ুষ্মানের বাড়িওয়ালার চরিত্রে।

প্রসঙ্গত, এর আগে 'গুলাবো সিতাবো'র লুকে সকলকে চমকে দিয়েছিলেন অমিতাভ বচ্চন। লম্বা সাদা কোঁকড়ানো দাড়ি-গোঁফ। সাদা ভ্রূ প্রকাণ্ড নাকের ওপর হাই পাওয়ারের চশমা। কপালে বলিরেখা স্পষ্ট। মাথায় পরে থাকা ফেজ টুপির উপরই স্কার্ফ জড়ানো। গায়ে হালকা আকাশি কুর্তা। এভাবেই ধরা পড়েছিলেন অমিতাভ বচ্চন। পাশাপাশি অমিতাভ বচ্চনের সঙ্গে সাদামাটা চেহারাতে নজর কেড়েছিলেন আয়ুষ্মান খুরানাও।

আরও পড়ুন-ব্যাডমিন্টন খেলোয়াড়ের সঙ্গে প্রেম করছেন, বাড়িতে জানে? মুখ খুললেন তাপসী পান্নু

'গুলাবো সিতাবো' ছবির পটভূমিকা লখনউ। দেশের বিভিন্ন প্রান্ত ছাড়াও ছবির শ্যুটিং হয়েছে রাশিয়া, UK, ইউরোপ এবং উত্তর ভারতে বিভিন্ন অংশে। প্রসঙ্গত, এর আগেও সুজিত সরকারের ছবিতে দেখা গিয়েছে অমিতাভ ও আয়ুষ্মানকে। সুজিতের 'পিকু' ছবিতে দেখা গিয়েছিল বিগ বি ও দীপিকা পাডুকোনকে। আয়ুষ্মানের প্রথম ছবি 'ভিকি ডোনর'ও সুজিতের হাত ধরেই। বক্স অফিসে প্রচুর সাফল্য পেয়েছিল এই ছবি।

আরও পড়ুন-মা-বাবার সঙ্গে শ্রীরামপুরের বাড়িতে, ছোটবেলার ছবি পোস্ট বলিউড-হলিউড খ্যাত অভিনেত্রীর