এবার পর্ন দেখলে বাঁচবে তিমি!

ফেব্রুয়ারি মাসে বেশি করে পর্ন সিনেমা দেখুন। আর তাহলে আরও বেশি করে বাঁচবে তিমি। বিশ্বের সেরা পর্ন সিনেমা সম্প্রচারক ওয়েবসাইট পর্ন হাব এমনই বিজ্ঞাপন। পর্ন হাবের ঘোষণা তাদের ওয়েবসাইটে প্রতি ২ হাজার ভিডিও ভিজিট পিছু এক মার্কিন সেন্ট তিমি সংরক্ষণের কাজে ব্যবহার করা হবে। পর্ন হাবে ২৯ ফেব্রুয়ারি পর্যন্ত চলবে এই তিমি সংরক্ষণের জন্য দানধ্যানের কাজ।

Updated By: Feb 15, 2016, 03:16 PM IST
এবার পর্ন দেখলে বাঁচবে তিমি!

ওয়েব ডেস্ক: ফেব্রুয়ারি মাসে বেশি করে পর্ন সিনেমা দেখুন। আর তাহলে আরও বেশি করে বাঁচবে তিমি। বিশ্বের সেরা পর্ন সিনেমা সম্প্রচারক ওয়েবসাইট পর্ন হাব এমনই বিজ্ঞাপন দিল। পর্ন হাবের ঘোষণা তাদের ওয়েবসাইটে প্রতি ২ হাজার ভিডিও ভিজিট পিছু এক মার্কিন সেন্ট তিমি সংরক্ষণের কাজে ব্যবহার করা হবে। পর্ন হাবে ২৯ ফেব্রুয়ারি পর্যন্ত চলবে এই তিমি সংরক্ষণের জন্য দানধ্যানের কাজ। ১৩ ফেব্রুয়ারি ছিল আন্তর্জাতিক তিমি দিবস। গোটা বিশ্বে যে হারে তিমি নিধন চলছে, তাতে তাদের অস্তিত্ব সঙ্কটে। আর তিমিদের বাঁচাতে তাই অভিনব উদ্যোগ নিল পর্ন হাব।

প্রতি দিন ৬ কোটি মানুষ পর্ন হাবে ভিজিট করেন। ১৪ ফেব্রুয়ারি পর্যন্ত মোট ২০০ কোটি ভিউজ হয়েছে পর্ন হাবের ভিডিওতে। বোঝাই যাচ্ছে সেই হিসেবে বেশ মোটা মাপের অর্থ তিমিদের কল্যানে যেতে চলেছে। ওয়াশিংটনের মোক্লিপস কেটোলজিক্যাল সোসাইটি (এমসিএস) নামের এক প্রাণী সংরক্ষণ সংস্থাকে এই অর্থ দেবে পর্ন হাব।

.