বিরাট-অনুষ্কার ‘ইউরোপিয়ান’ বিয়ের খাবারের মেনুতে কি কি ছিল জানেন?

বিদেশে পাড়ি দিয়ে চুপিচুপি বিয়েটা সেরে ফেলেছেন বিরাট কোহলি এবং অনুষ্কা শর্মা। ইতালির তাসকানিতে আঙুর বাগানের মধ্যে রূপকথার মত সেই বিয়ের আসর। এই মেগা বিয়ের খবর প্রকাশ্যে আসতেই জোর চর্চা শুরু হয়েছে বিভিন্ন মহলে। তবে বিয়ে নিয়ে বর-কনে মুখে কুলুপ আঁটলেও, মালাবদলের পর নিজেরাই বিয়ের ছবি শেয়ার করেছেন সোশ্যাল সাইটে। আর তারপরই শুরু হয় বিরুষ্কাকে অভিনন্দন জানানোর পর্ব।

Updated By: Dec 12, 2017, 01:25 PM IST
বিরাট-অনুষ্কার ‘ইউরোপিয়ান’ বিয়ের খাবারের মেনুতে কি কি ছিল জানেন?

নিজস্ব প্রতিবেদন : বিদেশে পাড়ি দিয়ে চুপিচুপি বিয়েটা সেরে ফেলেছেন বিরাট কোহলি এবং অনুষ্কা শর্মা। ইতালির তাসকানিতে আঙুর বাগানের মধ্যে রূপকথার মত সেই বিয়ের আসর। এই মেগা বিয়ের খবর প্রকাশ্যে আসতেই জোর চর্চা শুরু হয়েছে বিভিন্ন মহলে। তবে বিয়ে নিয়ে বর-কনে মুখে কুলুপ আঁটলেও, মালাবদলের পর নিজেরাই বিয়ের ছবি শেয়ার করেছেন সোশ্যাল সাইটে। আর তারপরই শুরু হয় বিরুষ্কাকে অভিনন্দন জানানোর পর্ব।

বিরাট-অনুষ্কার মেহেন্দি, গায়ে হলুদ, সাতপাক ঘোরার ছবি এবং ভিডিও তো দেখেছেন, কিন্তু, তাঁদের বিয়েতে খাবারদাবারের কী ব্যবস্থা ছিল, তা কি জানেন?

আরও পড়ুন : ২১ ডিসেম্বর দিল্লিতেই গ্র্যান্ড রিসেপশন বিরাট-অনুষ্কার

জানা যাচ্ছে, সেফ ঋতু ডালমিয়া ছিলেন বিরাট-অনুষ্কার ‘ইউরোপিয়ান’ বিয়ের খানাপিনার দায়িত্বে। তাঁর নজরদারিতেই বিরাট-অনুষ্কার তাসকানির বিয়ের খাবারের মেনু তৈরি হয়েছে। বিয়েটা বিদেশে হলেও, খাবারে ছিল ভারতীয় ছোঁয়া। আর সেই কারণেই বিরুষ্কার বিয়ের মেনুতে ছিল মাশরুম দেওয়া বিকানেরের রোল, পুর ভরা রাভোলি, তাঁর সঙ্গে পনীর কুরচান।

এসবের পাশাপাশি ছিল দক্ষিণ ভারতীয় খাবারের বিভিন্ন পদ এবং রাবড়ির মত জনপ্রিয় ভারতীয় মিষ্টির বাহার। এসবের পাশাপাশি ছিল তাসকানির বিভিন্ন সবজি দিয়ে তৈরি ‘ইতালিয়ান’ সুপ-এর ব্যবস্থা। ইতালিয়ান ছোঁয়া থাকলেও, সেখানে ছিল পাঞ্জাবি ‘তড়কা’ও। ‘ইউরোপিয়ান’ বিয়ে তো হল, এবার দেখা যাক দিল্লির রিসেপশনে অতিথি আপ্যায়ন কেমন করে করেন বিরুস্কা। প্রসঙ্গত, আগামী ২১ ডিসেম্বর দিল্লিতেই হবে বিরাট-অনুষ্কার গ্র্যান্ড রিসেপশন।