মনমোহন সম্পর্কে ভুল পর্যালোচনা করবে না ইতিহাস: অনুপম খের

মনমোহন সম্পর্কে নিজের পর্যবেক্ষণে বদল আনলেন অনুপম?

Updated By: Oct 27, 2018, 07:03 PM IST
মনমোহন সম্পর্কে ভুল পর্যালোচনা করবে না ইতিহাস: অনুপম খের

নিজস্ব প্রতিবেদন: 'দ্য অ্যাক্সিডেন্টাল প্রাইম মিনিস্টার' ছবিতে প্রাক্তন প্রধানমন্ত্রীর ভূমিকায় অভিনয় করতে গিয়ে মনমোহন সিং সম্পর্কে তাঁর মনোভাবে ইতিবাচক বদল এসেছে বলে ইঙ্গিত দিলেন অনুপম খের। অনুপমের স্ত্রী কিরণ খের বিজেপির রাজ্যসভার সাংসদ। অনুপম খেরও গেরুয়াপন্থী বিদ্বজ্জন হিসেবে পরিচিত। প্রকাশ্যে প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদীর হয়ে সওয়ালও করেছেন। সেই অনুপমের গলাতেই ভিন্নসুর!

৬৩ বছরের অভিনেতা টুইটারে লিখেছেন, ''আমার মনের কাছের ছবি #TheAccidentalPrimeMinister ছবির শ্যুটিং শেষ হল। অসাধারণ সময় কাটানোর জন্য ছবির কলাকুশলী ও অভিনেতাদের। ধন্যবাদ মনমোহন সিং। এটা আমার কাছে একটা শিক্ষনীয় অভিজ্ঞতা। প্রায় একবছর এই চরিত্রে অভিনয় করেছি আমি। আজ ছবির শ্যুটিং সম্পূর্ণ করার পর বলতে পারি, ইতিহাস আপনাকে ভুল বিচার করবে না''।

শেষ দিনের শ্যুটিংয়ের একটি ভিডিও টুইট করেছেন অনুপম খের। ভিডিওটিতে দেখা যাচ্ছে, ছবিতে সহ-অভিনেত্রী সুজান বারনার্টের সঙ্গে চা-চক্রে খোশগল্প করছেন অনুপম। টুইটারে তিনি লিখেছেন, ''শেষ দিনের শ্যুটিংয়ে ক্যামেরার পিছনের দৃশ্য কেউ একজন শ্যুচ করেছেন। সনিয়া গান্ধীর ভূমিকায় অভিনয় করছেন সুজান বারনার্ট। আমি চা ও বিস্কিট খাচ্ছি। ইতিমধ্যেই ভিডিওটি টেলিভিশনে চলছে। ভাবলাম নিজেই টুইটারে সকলের সঙ্গে ভাগ করে নি। দেখে উপভোগ করুন''।       

অ্যাক্সিডেন্টাল প্রাইম মিনিস্টার ছবিটির চিত্রনাট্য নির্মিত হয়েছে ওই একই নামে সঞ্জয় বারুর বইয়ের উপর ভিত্তি করে। ২০০৪ থেকে ২০০৮ সাল পর্যন্ত প্রাক্তন প্রধানমন্ত্রী মনমোহন সিংয়ের মিডিয়া উপদেষ্টা ছিলেন সঞ্জয় বারু। বারুর ভূমিকায় অভিনয় করছেন অক্ষয় খন্না। আর মননমোহন সিংয়ের ভূমিকায় অনুপম খের এবং সনিয়া গান্ধীর ভূমিকায় রয়েছে জার্মান অভিনেত্রী সুজান বারনার্ট। 'লিপস্টিক আন্ডার মাই বুরখা' খ্যাত আহানা কুমার অভিনয় করছেন প্রিয়াঙ্কা গান্ধীর ভূমিকায়। 

অ্যাক্সিডেন্টাল প্রাইম মিনিস্টার বইয়ে বেশ কিছু বিতর্কিত বিষয় ছিল। কীভাবে দশ জনপথ থেকে প্রধানমন্ত্রীকে নিয়ন্ত্রণ করা হত, সেনিয়েও লিখেছেন সঞ্জয় বারু। ফলে পরিচালক বিজয় রত্নাকরের অভিষেক ছবিটি নিয়ে ইতিমধ্যেই চড়েছে উন্মাদনার পারদ। ছবির শ্যুটিং শুরু সময় থেকেই অভিনেতা-অভিনেত্রীদের ছবি সামাজিক যোগাযোগ মাধ্যমে পোস্ট করেছেন অনুপম খের। মনমোহনের মেকআপে চেনাই যাচ্ছে না অনুপম খের।

আরও পড়ুন- দুঃখের খবর, আর দেখা যাবে না তৈমুরকে!

.