Sonu Sood: অভিনেতার বিরুদ্ধে ২০ কোটি টাকা কর ফাঁকি দেওয়ার অভিযোগ আয়কর দফতরের

সম্প্রতি সোনু সুদের বাড়ি ও অফিসে তল্লাশি চালায় আয়কর বিভাগের অফিসাররা। 

Updated By: Sep 18, 2021, 01:06 PM IST
Sonu Sood: অভিনেতার বিরুদ্ধে ২০ কোটি টাকা কর ফাঁকি দেওয়ার অভিযোগ আয়কর দফতরের

নিজস্ব প্রতিবেদন: সম্প্রতি অভিনেতা সোনু সুদের (Sonu Sood) অফিস ও বাড়িতে হানা দেয় আয়কর দফতর। গত তিনদিনে তাঁর বাড়ি ও অফিসের তল্লাসির পর শনিবার আয়কর বিভাগের তরফ থেকে জানানো হয় যে ২০ কোটি টাকা আয়কর ফাঁকি দিয়েছেন অভিনেতা। 

আয়কর বিভাগের তরফ থেকে জানানো হয় শুধুমাত্র কর ফাঁকিই নয়,একটি ক্রাউডফান্ডিং প্ল্যাটফর্মের জন্য বিদেশ থেকে ২.১০ কোটি টাকা অনুদান নিয়েছেন তিনি। এর দ্বারা বৈদেশিক অনুদান নিয়ন্ত্রণ আইন লঙ্ঘন করেছেন সোনু, এমনটাই অভিযোগ। তদন্তে উঠে এসেছে নানা চাঞ্চল্যকর তথ্য। ২০ টি এমন লেনদেনের হদিশ  পেয়েছে আয়কর দফতরের অফিসাররা যেখানে ব্যবহার করা হয়েছে ভুয়ো ঠিকানা। এছাড়াও নগদ টাকার বিনিময়ে ইস্যু করা হয়েছে বেশ কয়েকটি চেক। কর ফাঁকি দেওয়ার উদ্দেশ্যেই বিভিন্ন পেশাগত পারিশ্রমিককে লোন হিসাবে দেখানো হয়েছে বলেও অভিযোগ। সব মিলিয়ে ২০ কোটি টাকা কর ফাঁকি দিয়েছে সোনুর সংস্থা। 

আরও পড়ুন: গর্ভাবস্থায় প্রাণঘাতী সমস্যা, ৪ মাস পর সুস্থ হয়ে বাড়ি ফিরল সন্তান, ছবি পোস্ট Dia-র

সোনুর বিরুদ্ধে অভিযোগ, করোনা অতিমারিতে সাধারণ মানুষের পাশে দাঁড়িয়েছিলেন সোনু সুদ। রাতারাতি জনপ্রিয়তার শীর্ষে পৌঁছে যান এই অভিনেতা। গত বছর জুলাইয়ে একটি নন প্রফিট চ্যারিটি ফাউন্ডেশনের সূচনা করেন অভিনেতা। সেই এনজিওতে এখনও পর্যন্ত অনুদান জমা পড়েছে ১৮ কোটি টাকা। যাঁর মধ্যে ১.৯ কোটি টাকা ব্যবহার করা হলেও বাকি টাকা এখনও রয়েছে সেই সংস্থার ব্যাঙ্ক অ্যাকাউন্টে। সম্প্রতি লখনৌয়ের একটি রিয়েল এস্টেট ফার্মের সঙ্গে চুক্তিবদ্ধ হয়েছে সোনুর কোম্পানি। দুই সংস্থার আর্থিক লেনদেনের উপরেও নজর রাখছে আয়কর বিভাগ। দিল্লির মুখ্যমন্ত্রী অরবিন্দ কেজরিওয়ালের (Arvind Kejriwal) সঙ্গে সাক্ষাতের পরই তাঁর বাড়ি ও অফিসে আয়কর দফতর হানা দেয় বলে অভিযোগ। এই ঘটনায় ইতিমধ্যেই সরব হয়েছে আম আদমি পার্টি (Aam Admi Party) ও শিবসেনা (Shib Sena)। 

 (Zee 24 Ghanta App দেশ, দুনিয়া, রাজ্য, কলকাতা, বিনোদন, খেলা, লাইফস্টাইল স্বাস্থ্য, প্রযুক্তির লেটেস্ট খবর পড়তে ডাউনলোড করুন Zee 24 Ghanta App)