অস্কারের দৌড়ে এগিয়ে 'সঞ্জয়'

ইন্দো-আমেরিকান পরিচালক সঞ্জয় প্যাটেলের অ্যানিমেটেড শর্ট ফিল্মটিকে অস্কারের জন্য শর্টলিষ্ট করা হল। যার নাম 'সঞ্জয়স সুপার টিম'। এর সঙ্গে আরও ১০টি শর্ট অ্যানিমেশন মুভিকে ৮৮তম অ্যাকাডেমি পুরস্কারের জন্য বাছাই করা হয়েছে।

Updated By: Nov 21, 2015, 02:51 PM IST
অস্কারের দৌড়ে এগিয়ে 'সঞ্জয়'

ওয়েব ডেস্ক: ইন্দো-আমেরিকান পরিচালক সঞ্জয় প্যাটেলের অ্যানিমেটেড শর্ট ফিল্মটিকে অস্কারের জন্য শর্টলিষ্ট করা হল। যার নাম 'সঞ্জয়স সুপার টিম'। এর সঙ্গে আরও ১০টি শর্ট অ্যানিমেশন মুভিকে ৮৮তম অ্যাকাডেমি পুরস্কারের জন্য বাছাই করা হয়েছে।

প্রথমে অ্যাকাডেমি পুরষ্কারের জন্য মোট ৬০টি অ্যানিমেটেড ছবিকে বাছাই করা হয়েছিল। কিন্তু তার মধ্যে থেকে মোট ১০টি ছবিকে মনোনীত করা হয়েছে।

নিজের ছেলেবেলা থেকে অনুপ্রাণিত হয়ে ছবিটি বানিয়েছেন পরিচালক। ছোট থেকেই আধুনিক সংস্কৃতির সঙ্গে নিজের বাড়ির হিন্দু ঐতিহ্যকে কোনও ভাবেই মানাতে পারতেন না তিনি। সেই মতানৈক্যকে মাথায় রেখে নিজের ছেলেবেলাকে কেন্দ্র করে এই অ্যানিমেটেড মুভি বানিয়েছেন তিনি।

সঞ্জয়ের সঙ্গে যে অ্যানিমেটেড মুভিগুলিকে মনোনীত করা হয়েছে সেগুলি হল, 'বিয়ার স্টোরি', 'কারফেস', 'ইফ আই ওয়াজ গড', 'লাভ ইন দ্য টাইম অফ মার্চ ম্যাডনেস', 'মাই হোম', 'অ্যান ওবজেক্ট অ্যাট রিসেট', 'প্রোলগ', 'উই কান্ট লিভ উইদাউট কসমস' এবং 'ওয়ার্ল্ড অফ টুমরো'।

 

ডলবি থিয়েটারে ২০১৬-র ২৮ ফেব্রুয়ারি অনুষ্ঠিত হবে ৮৮ তম অ্যাকাডেমি পুরস্কার।

 

.