Aparajito: ‘অপরাজিত’ সত্যজিৎ! 'পথের পাঁচালী' তৈরির নেপথ্য কাহিনি সেলুলয়েডে

 আগামী ১৩ মে বড়পর্দায় মুক্তি পাচ্ছে অনীক দত্তের নতুন ছবি ‘অপরাজিত’।

Updated By: Apr 23, 2022, 06:21 PM IST
Aparajito: ‘অপরাজিত’ সত্যজিৎ! 'পথের পাঁচালী' তৈরির নেপথ্য কাহিনি সেলুলয়েডে
অপরাজিত ছবির একটি দৃ্শ্যে জিতু কমল

নিজস্ব প্রতিবেদন: তাঁর সিনেমা, তাঁর লেখা থেকে আজও রসদ সংগ্রহ করে বাঙালি। তিনি সত্যজিৎ রায়(Satyajit Ray)। তাঁরই অমর সৃষ্টি পথের পাঁচালীর নেপথ্য গল্প বলবে অনীক দত্তের অপরাজিত (Aparajito)। এদিন প্রকাশ্যে এল ছবির ট্রেলার। কিংবদন্তি পরিচালক সত্যজিৎ রায়ের জন্মশতবর্ষ উপলক্ষে শ্রদ্ধার্ঘ্য এই ছবি। নাম-ভূমিকায় অভিনয় করেছেন ছোটপর্দার জনপ্রিয় অভিনেতা জিতু কমল।

অপরাজিত-র স্ত্রীর ভূমিকায় দেখা মিলবে সায়নী ঘোষের। ছবির গল্পে দেখা যাচ্ছে নবীন পরিচালক অপরাজিত রায় গ্রামবাংলার মানুষের জীবন নিয়ে একটি ছবি তৈরি করবেন।যে ছবির নাম ‘পথের পদাবলী’। নানা বাধা বিঘ্ন অতিক্রম করে শেষ পর্যন্ত ছবিটির শ্যুটিং শেষ হয় এবং তা মুক্তি পায়। কয়েকদিন আগে প্রকাশিত ‘অপরাজিত’র পোস্টার ও টিজার। অনীক দত্তের এই ছবির পোস্টার ও টিজার দেখে সত্যজিৎ রায়ের ‘পথের পাঁচালী’ ছবির স্মৃতিতে ভেসেছেন আপামর বাঙালি। 

অপরাজিতর ‘পথের পদাবলী’ যে আদপে সত্যজিতের অমর সৃষ্টি ‘পথের পাঁচালী’ তা কিন্তু বলার অপেক্ষা রাখে না।ছবিতে সত্যজিৎ ওরফে অপরাজিত-র চরিত্রে জিতু কমলের লুক দর্শকদের মন জয় করেছে। আগামী ১৩ মে বড়পর্দায় মুক্তি পাচ্ছে অনীক দত্তের নতুন ছবি ‘অপরাজিত’।

আরও পড়ুন, 'ভূতের রাজা' পরাণ বন্দ্যোপাধ্যায়, নতুন ছবি ‘সৎভূত অদ্ভুত’

(Zee 24 Ghanta App দেশ, দুনিয়া, রাজ্য, কলকাতা, বিনোদন, খেলা, লাইফস্টাইল স্বাস্থ্য, প্রযুক্তির লেটেস্ট খবর পড়তে ডাউনলোড করুন Zee 24 Ghanta App) 

.