নিজস্ব প্রতিবেদন: ঘাটালের সাংসদ তথা অভিনেতা দেবের পথেই কি এবার হাঁটলেন মেদিনীপুরের বিধায়ক অভিনেত্রী জুন মালিয়া?


COMMERCIAL BREAK
SCROLL TO CONTINUE READING

এই প্রশ্ন উঠছে কারণ, দেবের (Dev) মতোই এবার বিধায়ক জুন মালিয়ার (June Malia) উদ্যোগে 'কমিউনিটি কিচেন' খোলা হল মেদিনীপুর শহরে। চালু করা হয়েছে হেল্পলাইনও। 


'কমিউনিটি কিচেনে'র মাধ্যমে দেওয়া হচ্ছে 'ফ্রি হোম ডেলিভারি'ও। তবে মূলত করোনা আক্রান্ত রোগী ও রোগীর পরিজনদেরই মিলবে এই পরিষেবা। থাকতে হবে কোভিড পজিটিভ রিপোর্ট। হোম আইসোলেশনে থাকা পরিবারের প্রতিটি সদস্যদের জন্যই এই আয়োজন। 


আরও পড়ুন: সোশ্যাল মিডিয়ায় অসহায় তিতলির আর্তি, সাহায্যের হাত বাড়িয়ে দিলেন Dev


বুধবার মেদিনীপুর শহরের ১৬ নম্বর ওয়ার্ড সঙ্গত্‍বাজার এলাকায় তৃণমূলের এক পার্টি অফিসে উদ্বোধন করা হয় এই কমিউনিটি কিচেনের (Community Kitchen)। এর পোশাকি নাম দেওয়া হয়েছে "আহা রে আহার- বাড়ির মতো খাবার"। অভিনেত্রী তথা মেদিনীপুরের বিধায়ক জুন মালিয়ার দাবি, করোনাকালে (Covid) যাতে বাড়ির মায়েরা হেঁসেল ছেড়ে নিজের শরীরের যত্ন নিতে পারেন সেই কারণেই এমন উদ্যোগ। তাঁকে এ কাজে সহযোগিতা করছেন ১৬ নম্বর ওয়ার্ডের যুব তৃণমূল কর্মীরা। প্রথম দিনের মেনুতে রয়েছে ভাত, ডাল, ডিম, আলু পটলের তরকারি। তবে আগামীকাল থেকে মেনুতে থাকবে মাছ, মাংস-সহ সমস্ত পুষ্টিকর খাদ্যই, জানিয়েছেন এক উদ্যোক্তা। তবে এই পরিষেবা মিলবে শুধু মেদিনীপুর শহরের ২৫টি ওয়ার্ডেই। 


যুব তৃণমূলের তরফে খোলা হয়েছে দুটি হেল্পলাইন নম্বর। নম্বর দুটি হল-- 9775401122 এবং 9002037133। এই নম্বর দুটিতেই রয়েছে হোয়াটসঅ্যাপ সুবিধা। সেই হোয়াটসঅ্যাপ নম্বরে কোভিড রিপোর্ট পাঠালে তা দেখে অন্তর্ভুক্ত করা হবে উপভোক্তার নাম। আর সেইমতো মিলবে পরবর্তী পরিষেবা। 


আজ, বুধাবর প্রথম দিনেই প্রায় ১০০ টি লাঞ্চ প্যাকেট টোটো, মোটর সাইকেলে পৌঁছে দেওয়া হল কোভিড আক্রান্ত পরিবারদের বাড়িতে বাড়িতে। সেই সঙ্গে দেওয়া হল মাস্ক ও স্যানিটাইজার। 


কমিউনিটি কিচেনটি উদ্বোধন করেই জুন মালিয়া অবশ্য মেদিনীপুর মেডিক্যাল কলেজে চলে যান। সেখানে শহর তৃণমূল কংগ্রেসের উদ্যোগে হাসপাতালে ভর্তি থাকা রুগীর আত্মীয় পরিজনদের খাওয়ানো হচ্ছিল। সেখানে জুন নিজের হাতে খাবারের প্যাকেট তুলে দিলেন সংশ্লিষ্ট মানুষের হাতে।


জুন ও তৃণমূলের (tmc) এমন উদ্যোগকে স্বাগত জানিয়েছে জেলার বিভিন্ন মহল।


আরও পড়ুন: কোভিড রোগীদের জন্য ঘাটাল-সহ রাজ্যের ৩ জায়গায় Community Kitchen চালু করলেন দেব