রাম নবমীর পটভূমিতে 'ঘর মোরে পরদশিয়া' গান মনে করাচ্ছে দেবদাসের স্মৃতি!

অমিতাভ ভট্টাচার্যের কথা ও প্রীতমের কম্পোজ করা সুরে গানটিতে শ্রেয়া ঘোষাল ও বৈশালী মহাদের গাওয়া গান যে মন কাড়ছে সেকথা বলাি বাহুল্য। 

Updated By: Mar 18, 2019, 05:48 PM IST
রাম নবমীর পটভূমিতে 'ঘর মোরে পরদশিয়া' গান মনে করাচ্ছে দেবদাসের স্মৃতি!

নিজস্ব প্রতিবেদন: 'ঘর মোরে পরদেশিয়া' গানে মাধুরীর সঙ্গে মিলে একই সঙ্গে ক্লাসিক্যাল ডান্স করছেন আলিয়া ভাট। সোমবার, এভাবেই অভিষেক বর্মন পরিচালিত 'কলঙ্ক' ছবির প্রথম গান প্রকাশ্যে আসার পর এভাবেই ঝড় তুললেন মাধুরী দীক্ষিত নেনে (বাহার বেগম) ও আলিয়া ভাট (রূপ)। এই গানে কোরিওগ্রাফি করেছেন রেমো ডি'সুজা। পাশাপাশি অমিতাভ ভট্টাচার্যের কথা ও প্রীতমের কম্পোজ করা সুরে গানটিতে শ্রেয়া ঘোষাল ও বৈশালী মহাদের গাওয়া গান যে মন কাড়ছে সেকথা বলাি বাহুল্য। 

এই গোটা গানটির পটভূমি 'রাম নবমী' সেলিব্রেশনের পটভূমিতে তৈরি। যেখানে বরুণ ধাওয়ান ওরফে 'জাফর'-কে ঢুকতে দেখা যায়। গোটা গানটিই ক্যানভাসে ছবি আঁকার মতো করে মেলোড্রামার আদলে পরিবেশক করা হয়েছে। 

এ গানের সঙ্গে  মাধুরী-আলিয়ার নাচ, কোরিওগ্রাফি সব কিছুই বনশালির 'দেবদাস' ছবির 'ঢাই শ্যাম', ও 'ডোলা রে' গানটির স্মৃতি যেন বারবার উস্কে দেয়। আবার কোনও ক্ষেত্রে সঞ্জয়লীলা বনশালিরর 'বাজিরাও মস্তানি' ছবির 'দিওয়ানি মস্তানি' গানের কথাও হয়তবা মনে পড়ে যাবে আপনার। 

ছবি-'ডোলা রে' এবং 'ঘর মোরে পরদশিয়া'

ছবি-'ঢাই শ্যাম' এবং 'ঘর মোরে পরদশিয়া'

ছবি-'দিওয়ানি মস্তানি' এবং 'ঘর মোরে পরদশিয়া'

এর আগে 'ঘর মোরে পরদশিয়া' গানটিতে নাচের প্রসঙ্গে আলিয়া ভাট জানিয়েছিলেন। এই গানের শ্যুটিং নাকি তাঁরা রাতের ঘুম কেড়ে নিয়েছিল। আলিয়ার কথা এই গানটির শ্যুটিংয়ে তিনি যে নার্ভাস হয়ে পড়েছিলেন বলে জানিয়েছিলেন আলিয়া। তবে একটা কথা বলতে হয় গোটা গানে মাধুরীর সঙ্গে পাল্লা দিয়ে পারফর্ম করেছেন আলিয়া।

.