Laal Singh Chaddha : দেশে বয়কট, বিদেশে সবচেয়ে বড় হিট আমিরের 'লাল সিং'

টুইটারে বয়কটের ট্রেন্ড, এদেশের বক্স অফিসে চূড়ান্ত ফ্লপ আমির খানের 'লাল সিং চাড্ডা'। তবে এত মন খারাপের মাঝেও বিদেশ থেকে আসা সুখবরে আশার আলো দেখছেন আমির অনুরাগীরা। জানা যাচ্ছে, বিদেশের বাজের এই মুহূর্তে (২০২২) আমিরের 'লাল সিং চাড্ডা' সর্বোচ্চ আয়কারী ভারতীয় সিনেমা। সম্প্রতি বিশ্বের বাজারে হিট ফিল্মের তকমা পাওয়া 'গাঙ্গুবাই কাঠিয়াওয়াড়ি', ভুলভুলাইয়া-২, 'কাশ্মিরী ফাইলস'-কেও ছাপিয়ে গিয়েছে আমিরের এই ছবি। 

Edited By: রণিতা গোস্বামী | Updated By: Aug 24, 2022, 01:28 PM IST
Laal Singh Chaddha : দেশে বয়কট, বিদেশে সবচেয়ে বড় হিট আমিরের 'লাল সিং'

Laal Singh Chaddha, জি ২৪ ঘণ্টা ডিজিটাল ব্যুরো: টুইটারে বয়কটের ট্রেন্ড, এদেশের বক্স অফিসে চূড়ান্ত ফ্লপ আমির খানের 'লাল সিং চাড্ডা'। তবে এত মন খারাপের মাঝেও বিদেশ থেকে আসা সুখবরে আশার আলো দেখছেন আমির অনুরাগীরা। জানা যাচ্ছে, বিদেশের বাজের এই মুহূর্তে (২০২২) আমিরের 'লাল সিং চাড্ডা' সর্বোচ্চ আয়কারী ভারতীয় সিনেমা। সম্প্রতি বিশ্বের বাজারে হিট ফিল্মের তকমা পাওয়া 'গাঙ্গুবাই কাঠিয়াওয়াড়ি', ভুলভুলাইয়া-২, 'কাশ্মিরী ফাইলস'-কেও ছাপিয়ে গিয়েছে আমিরের এই ছবি। 

সাম্প্রতি রিপোর্ট বলছে, আমির খানের 'লাল সিং চাড্ডা' গত একসপ্তাহে বিদেশের বাজারে আয় করেছে ৭.৫ মিলিয়ন ডলার, যা ভারতীয় মুদ্রায় দাঁড়াচ্ছে ৫৯ কোটি টাকা। সাম্প্রতিক বিদেশের বাজারে অন্যতম হিট ছবি 'গাঙ্গুবাই কাঠিয়াওয়াড়ি' আয় ছিল ৭.৪৭ মিলিয়ন মার্কিন ডলার, ভুলভুলাই ২-র আয় ছিল ৫.৮৮ মিলিয়ন মার্কিন ডলার, কাশ্মীর ফাইলসের আয় ছিল ৫.৭ মিলিয়ন মার্কিন ডলার। তাই তুল্যমূল্য বিচারে এই সবকটি ছবির থেকেই এগিয়ে 'লাল সিং' চাড্ডা। এদিকে তেলগু ছবি RRR- ২০ মিলিয়ন মার্কিন ডলারের ব্য়বসা করেছিল। 

আরও পড়ুন-ভারত-বাংলাদেশ কাঁটাতারের 'সীমান্ত', সাহেব, সুদীপের সঙ্গে হাজির পায়েল

এদিকে সাম্প্রতিক পাওয়া রিপোর্ট অনুসারে দেশের বাজারে ৫৫ কোটির কিছু বেশি টাকার ব্য়বসা করেছেন আমির খানের 'লাল সিং চাড্ডা'। যেখানে ছবির বাজেট ১৮০ কোটি টাকা। ছবিটি মুক্তির আগে থেকেই লাগাতার সমালোচনার মুখে পড়ে। টুইটারে আমিরের এই ছবি ঘিরে বয়কটের ট্রেন্ড ঝড় তোলে। ছবিতে আমিরের অভিনয় নিয়ে প্রশ্ন তোলেন অনেকে। এছাড়া ছবিটি সেনা বাহিনীর অপমান করেছে বলে FIR-ও দায়ের হয়। তবে হলিউডের সুপার হিট ফিল্ম 'Forest Gump'-এর অফিসিয়াল রিমেক হিসবে এই ছবিই আবার অস্কারের কর্তৃপক্ষের প্রশংসা কুড়িয়েছে। যেখানে বলা হয়েছে ভারতীয় প্রেক্ষাপটে রবার্ট জেমেকিস, এরিক রথ গল্পকে সুন্দরভাবে তুলে ধরেছেন অদ্বৈত চন্দন এবং অতুল কুলকর্ণী। বলা হয়েছে টম হ্যাংঙ্কসের ভূমিকায় অসাধারণ অভিনয় করেছেন আমির খান। শুধু তাই নয় ১৩ টি অস্কার জিতে নেওয়া 'ফরেস্ট গাম্প' এবং 'লাল সিং চাড্ডা'র দৃশ্য পাশাপাশি রেখে একটি ভিডিয়ো বানিয়েও অস্কারের সাইটে পোস্ট করা হয়েছে। 'ফরেস্ট গাম্প'-এর অফিসিয়াল সাইটেও টম হ্যাঙ্কস এবং আমির খানের ছবি পাশাপাশি রেখে পোস্ট করা হয়েছে। অস্কারের সাইটে ছবির প্রশংসার পর ব্য়বসাতেও চমক লাগালো লাল সিং চাড্ডা। প্রসঙ্গত গত ১১ অগস্ট মুক্তি পেয়েছে আমিরের এই ছবি। 

(Zee 24 Ghanta App দেশ, দুনিয়া, রাজ্য, কলকাতা, বিনোদন, খেলা, লাইফস্টাইল স্বাস্থ্য, প্রযুক্তির লেটেস্ট খবর পড়তে ডাউনলোড করুন Zee 24 Ghanta App)

 

.