ওয়েব ডেস্ক: আইনি জটিলতায় স্থগিত হল বিবাহ ডায়েরিজ ছবির মুক্তি। মৈনাক ভৌমিকের এই ছবি ২০১১ সালে মৈনাকেরই অন্য একটি ছবির কপি। মামলা করেছেন আগের ছবির প্রযোজক। 


COMMERCIAL BREAK
SCROLL TO CONTINUE READING


শেষ পৃষ্ঠায় আটকে গেল বিবাহ ডায়েরিজ। মৈনাক ভৌমিকের স্ক্রিপ্ট আর পরিচালনার এই ছবি নাকি মৈনাকেরই অন্য একটি ছবি থেকে হুবহু টোকা। ২০১১ সালে বানানো এই ছবিটির নাম আমি ভার্সাস তুমি। যে-ছবির স্ক্রিপ্ট মৈনাকের নিজের লেখা আর পরিচালনাও করেছেন নিজেই। শুধু সেই ছবিতে অভিনয় করেছিলেন রাহুল ও প্রিয়াঙ্কা। কয়েক সপ্তাহ আগে 'আমি ভার্সাস তুমি' ছবির প্রযোজক অরিজিৎ বিশ্বাস 'বিবাহ ডায়েরিজ'-এর ট্রেলার দেখে বুঝতে পারেন যে, ব্যবহৃত শট ও সংলাপের সঙ্গে হুবহু মিল আছে তাঁর ছবির। শুধু এই ছবিতে ঋত্বিক ও সোহিনী বিবাহিত এবং ঋত্বিক একজন থিয়েটার অভিনেতা। আর অরিজিত্‍ প্রযোজিত এই ছবিতে রাহুলের চরিত্র ছিল এক স্ট্রাগলিং মিউজিশিয়ানের। অবিলম্বে মৈনাকের বিরুদ্ধে কপিরাইট ভায়োলেশনের কেস করেছেন অরিজিত্‍। কিন্তু সে ছবি তো মুক্তিই পায়নি এতদিন। তাহলে? অরিজিতের দাবি, মৈনাক তাঁকে ভুল বুঝিয়ে এতদিন ছবির মুক্তি আটকে দিয়েছিলেন। এমনকি ২০১৪ সালে ছবিটির সেন্সরশিপও হয়েছিল। কিন্তু মৈনাককে অনেকবার যোগাযোগ করেও পাননি।


 


বিশ্বস্ত সূত্রে খবর, এই কেসের জেরেই স্থগিত হয়েছে ক্যামেলিয়া প্রোডাকশনস-এর বিবাহ ডায়েরিজের মুক্তি। গত সপ্তাহে দ্য বংস এগেইন-এর সঙ্গে মুক্তি পাওয়ার কথা ছিল, কিন্তু সিদ্ধান্ত বদল করে এই সপ্তাহে নিয়ে আসেন প্রোডাকশন হাউস। এবার জানা গেল আসল কারণ। অবাক ব্যাপার এটাই, অন্য ভাষার ছবির গল্প কপির কথা অনেক শোনা যায়, কিন্তু এভাবে নিজের ছবি থেকেই টোকাটুকি করে ফাঁপরে পড়ার ঘটনা বিরল। এবার কী করবেন মৈনাক!