MM Keeravani’s Oscar Speech: 'ছুতোরের শব্দ শুনে বড় হয়েছি, এখন হাতে অস্কার’, মঞ্চে মন জিতলেন কীরাবাণী...

Naatu Naatu wins oscars 2023: আরআরআর-এর ‘নাটু নাটু’ গানটি ৯৫তম অ্যাকাডেমি অ্যাওয়ার্ডে সেরা অরিজিনাল গান জিতে ইতিহাস তৈরি করেছে। শুধুমাত্র ভারতীয় ছবির গান হিসাবেই নয়, এটিই প্রথম এশিয়ান কোনও ছবির গান যা অস্কার পায়। মঞ্চে অ্যাওয়ার্ড নিতে দেখা যায় গীতিকার চন্দ্রবোস ও সঙ্গীত পরিচালক এমএম কীরাবাণীকে।

Edited By: সৌমিতা মুখার্জি | Updated By: Mar 13, 2023, 10:09 AM IST
MM Keeravani’s Oscar Speech: 'ছুতোরের শব্দ শুনে বড় হয়েছি, এখন হাতে অস্কার’, মঞ্চে মন জিতলেন কীরাবাণী...

MM Keeravani, Naatu Naatu wins Oscars 2023, জি ২৪ ঘণ্টা ডিজিটাল ব্যুরো: সারা বছর ধরে অস্কারের অপেক্ষায় থাকে বিশ্বের সকল সিনেপ্রেমীরা। হলিউডের এই সম্মান বিগত প্রায় ১৪ বছর ধরে অধরা ছিল ভারতের। অবশেষে সোমবার কাটল সেই খরা। লস অ্যাঞ্জেলসের ডলবি থিয়েটারে বসেছিল বহু প্রতীক্ষিত অস্কারের আসর। চলচ্চিত্র শিল্পে অসামান্য সাফল্যের স্বীকৃতিস্বরূপ প্রদান করা হয় এই অ্যাওয়ার্ড। অস্কারের অন্যতম বিভাগ হল সেরা মৌলিক গান, যা একটি চলচ্চিত্রের জন্য বিশেষভাবে লেখা একটি গানকে স্বীকৃতি দেয়। সেই বিভাগেই অস্কার পেল আরআরআর ছবির গান ‘নাটু নাটু’।

আরও পড়ুন- RRR song wins Oscars 2023: ১৪ বছর পর কাটল খরা, 'নাটু নাটু'-র হাত ধরে ভারতে এল অস্কার...

আরআরআর-এর ‘নাটু নাটু’ গানটি ৯৫তম অ্যাকাডেমি অ্যাওয়ার্ডে সেরা অরিজিনাল গান জিতে ইতিহাস তৈরি করেছে। শুধুমাত্র ভারতীয় ছবির গান হিসাবেই নয়, এটিই প্রথম এশিয়ান কোনও ছবির গান যা অস্কার পায়। মঞ্চে অ্যাওয়ার্ড নিতে দেখা যায় গীতিকার চন্দ্রবোস ও সঙ্গীত পরিচালক এমএম কীরাবাণীকে। ভারতীয় ফিল্ম ইন্ডাস্ট্রি,  বিশেষ করে টলিউডের কাছে এটা সত্যিই একটা উল্লেখযোগ্য প্রাপ্তি।

আরও পড়ুন- The Elephant Whisperers wins Oscars 2023: ঐতিহাসিক! প্রথম ভারতীয় প্রযোজনায় তৈরি ছবির অস্কার জয়, শাড়ি পরে মঞ্চে গুনিত মোঙ্গা... 

এদিন মঞ্চে উঠে এম এম কীরাবাণী মন জয় করলেন উপস্থিত দর্শকদের। তার উইনিং স্পিচের মাধ্যমে দর্শকদের মুগ্ধ করেন এই ভারতীয় সংগীতশিল্পী। অস্কার হাতে তিনি বলেন, ‘ থ্যাঙ্ক ইউ অ্যাকাডেমি। কাঠমিস্ত্রির আওয়াজ শুনে বড় হয়েছি, এখন এখানে হাতে অস্কার নিয়ে দাঁড়িয়ে।’ এরপর কয়েকটি লাইন গাইতে শুরু করেন, 'আমার মনে একটাই ইচ্ছা ছিল, রাজামৌলি এবং আমার পরিবারেরও সেই ইচ্ছাই ছিল যে, আরআরআর ভারতের গর্ব, তার জয় নিশ্চিত করতে হবে এবং তা বিশ্বের শীর্ষে রাখতে হবে। ধন্যবাদ কার্তিকেয় এবং সবাইকে ধন্যবাদ!'

আরও পড়ুন- Oscars 2023 Photo: অস্কারের মঞ্চে কালো গাউনে নজরকাড়া দীপিকা, ভারতীয় পোশাকে হাজির রাজামৌলি-রামচরণ-জুনিয়র এনটিআর...

সারা বিশ্ব জুড়ে তুমুল ব্যবসা করেছে এস এস রাজামৌলির ছবি ‘আরআরআর’। ছবিতে মুখ্য চরিত্রে নজর কেড়েছেন রামচরণ, জুনিয়র এনটিআর। ক্যামিও রোলে ছিলেন আলিয়া ভাট ও অজয় দেবগণ। এই ছবির গান ‘নাটু নাটু’ জায়গা পেয়েছিল বেস্ট অরিজিনাল সং ক্যাটেগরিতে। অ্যাকাডেমির তরফ থেকে ঘোষণা করা হয় ১০ টি বিভাগের নমিনেশনের তালিকা। এম এম কীরবাণীর সুরে এই গান আগেই জিতে নিয়েছিল গোল্ডেন গ্লোব। এটিই প্রথম তেলুগু ছবি যা জায়গা করে নিয়েছে অস্কারের মঞ্চে। বলাই বাহুল্য আরআরআর-এর হাত ধরে ইতিহাসের পাতায় জায়গা করে নিলেন রাজামৌলি। এই বছরই গোল্ডেন গ্লোব অ্যাওয়ার্ড উঠেছিল তাঁদের হাতে। এবার ঐ একই গানে জন্য অস্কার পেলেন এমএম কীরাবাণী।

(Zee 24 Ghanta App দেশ, দুনিয়া, রাজ্য, কলকাতা, বিনোদন, খেলা, লাইফস্টাইল স্বাস্থ্য, প্রযুক্তির লেটেস্ট খবর পড়তে ডাউনলোড করুন Zee 24 Ghanta App) 

.