গণপিটুনির বিরুদ্ধে সরব হয়ে আক্রান্তদের পরিবারের পাশে দাঁড়ালেন নাসিরুদ্দিন শাহ

মৃতদের পরিবারের পাশে দাঁড়ালেন নাসিরুদ্দিন।

Updated By: Jul 22, 2019, 04:25 PM IST
গণপিটুনির বিরুদ্ধে সরব হয়ে আক্রান্তদের পরিবারের পাশে দাঁড়ালেন নাসিরুদ্দিন শাহ

নিজস্ব প্রতিবেদন: দেশে গণপিটুনিতে হত্যা নিয়ে ফের সরব হলেন বর্ষীয়ান বলিউড অভিনেতা নাসিরুদ্দিন শাহ। মৃতদের পরিবারের পাশে দাঁড়ালেন তিনি।

মুম্বইতে ডেমোক্র্যাটিক ইউথ ফেডারেশন অব ইন্ডিয়া আয়োজিত একটি অনুষ্ঠানে আমন্ত্রিত ছিলেন নাসিরুদ্দিন। সেখানে দেশ জুড়ে ঘটে চলা বিদ্বেষমূলক ঘটনা নিয়ে বলার সময় গণপিটুনিতে হত্যার ভয়াবহতার বিষয়ে মুখ খোলেন তিনি। তিনি বলেন, "মৃতদের পরিবারের পাশে থাকতে পেরে আমি গর্বিত। তাঁদের সাহসকে কুর্নিশ জানাই। জীবনে অনেক কিছু সহ্য করেছেন তাঁরা। তার দুই শতাংশও আমাদের সহ্য করতে হয়নি।"

আরও পড়ুন: রাজ্যে চাকরি নেই, শিল্প নেই, রাস্তায় নেমে পরিবর্তন আনব: পার্নো

এর আগে উত্তরপ্রদেশে গণ সংঘর্ষ নিয়ে মুখ খোলায় নেটিজেনদের সমালোচনার মুখে পড়তে হয়েছিল নাসিরুদ্দিনকে। তিনি মন্তব্য করেছিলেন, একজন পুলিসের মৃত্যু হলে ততটা গুরুত্ব দেওয়া হয়না যতটা একটি গরুর মৃত্যু হলে দেওয়া হয়। তাঁর এই মন্তব্য ঘিরে উঠেছিল নিন্দার ঝড়। ১৯৯৮ সালে 'সরফরোশ' ছবিতে তাঁর চরিত্রকে নিয়েও অনেকে কটাক্ষ করেছিলেন। ওই ছবিতে একজন পাকিস্তানি গায়কের চরিত্রে অভিনয় করেছিলেন নাসিরুদ্দিন। বিতর্কের জেরে তাঁকে পাকিস্তানে চলে যাওয়ার উপদেশও দিয়েছিলেন অনেকে। তাঁকে 'বিশ্বাসঘাতক' বলে কটাক্ষ করতেও ছাড়েননি। সেই নিয়েও ক্ষোভ উগড়ে দেন নাসির। তবে তাঁর মতে গণপিটুনিতে হত্যার ভুক্তভোগীদের কষ্টের কাছে এটা কিছুই নয়। মৃতদের পরিবারের প্রতি সমবেদনা জানান তিনি।

আরও পড়ুন: জরিমানার দেওয়ার পর এক টানা ৩৯ দিন পুলিসকে চুমু খেতে চান রামগোপাল ভার্মা

এর আগে নিজের ছেলে মেয়েদের নিরাপত্তা নিয়েও আশঙ্কা প্রকাশ করেছিলেন অভিনেতা। তাঁর বক্তব্য ছিল, সন্তানদের কখনও বিশেষ কোনও রাজনৈতিক দলকে সমর্থন করতে বলেননি। তাই কেউ যদি তাঁদের ধর্ম জিজ্ঞাসা করে তবে কোনও উত্তর থাকবে না তাঁদের কাছে। 

.